dhoom 4

চমক দেখাবে ধুম ফোর, ভিলেন এবার দীপিকা!

বিনোদন ডেস্ক

বলিউডে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক সিনেমাগুলোর মধ্যে অন্যতম বড় একটি নাম ‘ধুম’। এ সিরিজের প্রায় সবগুলো কিস্তিই তুমুল জনপ্রিয়তা পেয়েছে। কামিয়ে নিয়েছে কোটি কোটি টাকাও। তাই ‘ধুম’ নিয়ে দর্শকের মনযোগ সবসময়ই অনেক বেশি।

নির্মিত হতে যাচ্ছে এবার ‘ধুম থ্রি’। নতুন বছরের নতুন উপহার হিসেবে যশরাজ ফিল্মস উপহার দিতে যাচ্ছে ‘ধুম ফোর’। শুধু তাই নয় নতুন চমক হিসেবে নতুন এই কিস্তিতে থাকছেন দীপিকা পাডুকোন।

সম্প্রতি ফিল্মফেয়ার তাদের এক প্রতিবেদন প্রকাশ করেছে, জন আব্রাহামকে দিয়ে শুরু হওয়া ‘ধুম’ ফ্র্যাঞ্চাইজির সর্বশেষ কিস্তিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন আমির খান। এবার কিছুটা হাওয়া বদল করে নতুন মেয়ে ভিলেনের সঙ্গে পরিচয় করিয়ে দিতে যাচ্ছে যশরাজ ফিল্মস।

সেই চরিত্র দেখা যেতে পারে বলিউডের জনপ্রিয় মুখ দীপিকা পাডুকোনকে। তবে সিনেমাটি নিয়ে অফিশিয়াল এখনো কোনো কিছু জানায়নি যশরাজ ফিল্মস।

প্রসঙ্গত, বলিউড কিং খান শাহরুখের বিপরীতে ‘পাঠান’ সিনেমা শুটিং নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন দীপিকা। দিন কয়েক পর একটি বায়োপিকে দেখা মিলতে পারে এই বলিউড বিউটি কুইনের।

২০২১ সাল মাতাবে হলিউডের যেসব সিনেমা

করোনার এই মন্দ সময়ে ভালো নেই বিশ্ব চলচ্চিত্রের বাজার। লকডাউনসহ নানা কৌশলে করোনা মোকাবিলা করে খানিকটা স্বস্তি আসায় গেল কয়েক মাস ধরে শুরু হয়েছে শুটিং। তবে হলে মুক্তি পাচ্ছে না নতুন কোনো সিনেমা। যার ফলে চরম সংকটে আছে সিনেমা হল মালিকেরা।

দীর্ঘ সময় বিরতি থাকায় যে ক্ষতি হয়েছে তা পূরণ করতে বিশাল প্রতিযোগিতার এই বাজারে ২০২১ সালে দিকে তাকিয়ে সবাই। এই বছরের গতি প্রকৃতির উপর নির্ভর করছে অনেক কিছুই। চলুন দেখে নেওয়া যাক চলতি বছরের হলিউডে মুক্তির অপেক্ষায় থাকা উল্লেখযোগ্য সিনেমার তালিকা-

নো টাইম টু ডাই
২০২০ সালের সবচেয়ে আলোচিত সিনেমা এটি। বিশ্বের কোটি কোটি দর্শক অপেক্ষায় ছিলেন হলে গিয়ে নতুন জেমস বন্ডকে দেখবেন বলে। কিন্তু করোনার চোখ রাঙানিতে সব ভেস্তে যায়। কয়েক দফায় মুক্তির তারিখ পিছিয়ে অবশেষে কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় ২০২১ সালের আগে হলে আনা হবে না জিরো জিরো সেভেন ফ্র্যাঞ্চাইজির নতুন ছবি ‘নো টাইম টু ডাই’।

আমেরিকার ক্যারি জোজি ফুকুনাগা পরিচালিত ‘নো টাইম টু ডাই’ চলতি বছরের ২ এপ্রিল মুক্তি পেতে যাচ্ছে। দুনিয়া খ্যাত জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজির পঞ্চম ও শেষবারের মতো আয়ান ফ্লেমিংয়ের বিখ্যাত ব্রিটিশ গোয়েন্দা জেমস বন্ড চরিত্রে অভিনয় করেছেন ড্যানিয়েল ক্রেগ।

মিশন : ইমপসিবল সেভেন
হলিউড অভিনেতা টম ক্রুজ অভিনীত জনপ্রিয় সিরিজ ‘মিশন ইম্পসিবল’। এর সর্বশেষ দুটি কিস্তি রোগ নেশন এবং ফলআউট পরিচালনা করেছেন ক্রিস্টোফার ম্যাকক্যারি। তিনি এবার নির্মাণ করছেন সিরিজের সপ্তম পর্বটি। সিরিজের শিরোনামহীন সপ্তম চলচ্চিত্রটি টম অভিনীত সফল স্পাই ইথান হান্ট এবং তার মিত্রদের আবার ফিরিয়ে আনবে। কারণ তারা একটি নতুন শত্রুর মুখোমুখি হবে যারা বিশ্বকে বিপন্ন করে দিচ্ছে।

ভারতীয় গণমাধ্যম গেজেট ৩৬০ ডিগ্রি দাবি করছে, ছবিটি মুক্তি পাবে চলতি বছরের ২১ নভেম্বর।

কামিং টু আমেরিকা
১৯৮৮ সালের মুক্তিপ্রাপ্ত জনপ্রিয় সিনেমা ‘কামিং টু আমেরিকা’। এ ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় কিস্তিটি মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরের ৫ মার্চ। ক্রেইগ ব্রেকার পরিচালিত কমেডি ঘরনার সিনেমাটিতে অভিনয় করেছেন কেনিয়া ব্যারিস, ব্যারি ডব্লু, ব্লাস্টেইন এবং ডেভিড শেফিল্ড।

প্রেক্ষাগ্রহে মুক্তির কথা থাকলেও করোনার কারণে সিনেমাটি অ্যামাজনে মুক্তি পাবে সবার আগে।

দ্য কিংস ম্যান
গত বছর ১৮ সেপ্টেম্বর সিনেমাটি মুক্তির কথা থাকলেও করোনার কারণে তা আর সম্ভব হয়নি। পরবর্তীতে কয়েক দফা মুক্তির তারিখ বদলালেও অবশেষে চলতি বছরের ১২ মার্চ মুক্তি পেতে যাচ্ছে ‘দ্য কিংস ম্যান’। সিনেমাটি স্পাই অ্যাকশন কমেডি ঘরনার। এটি পরিচালনা করেছেন ম্যাথু ভন। কার্ল গজডুসেকের চিত্রনাট্যে সিনেমাটিতে অভিনয় করেছেন রাল্ফ ফিয়েনেস, জেমমা আর্টারটন, রাইস ইফানস, ম্যাথু গুড, টম হল্যান্ডার, হ্যারিস ডিকিনসন এবং ড্যানিয়েল ব্রোহেল প্রমুখ।

এ কোয়াইট প্লেস পার্ট টু
চলতি বছর মুক্তির অপেক্ষায় থাকা হরর সিনেমাগুলোর মাঝে অন্যতম ‘এ কোয়াইট প্লেস পার্ট টু’। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘এ কোইয়াইট প্লেস’-এর সিক্যুয়াল এটি। এ ছবি নিয়ে আলোচনার শুরু গত বছর থেকেই। সিক্যুয়াল এই সিনেমাটি রচনা এবং পরিচালনা করেছেন জন ক্র্যাসিনস্কি। প্যারামাউন্ট পিকচারসের ব্যনারে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে ২৩ এপ্রিল।

প্রথম পর্বের মতো এবারো অভিনয় করছেন এমিলি ব্লান্ট, মিলিসেন্ট সিমন্ডস এবং নোহ জুপে।

ব্ল্যাক উইডো
মার্ভেলের প্রথম চমক হিসেবে এই বছর মুক্তি পেতে যাচ্ছে নারী সুপারহিরোভিত্তিক সিনেমা ‘ব্ল্যাক উইন্ডো’। মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের (এমসিইউ) ২৪তম এই সিনেমাটি পরিচালনা করেছেন কেট শর্টল্যান্ড। বরাবরের মতো এবারো কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন নাতাশা রোমানফ। ৭ মে প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

দ্য ম্যাট্রিক্স ৪
লানা ওয়াচৌস্কির গল্প এবং পরিচালনায় আসছে ‘ম্যাট্রিক্স’ সিরিজের চতুর্থ পর্ব। ম্যাট্রিক্সের আগের তিন পর্বের মতো ‘দ্য ম্যাট্রিক্স ফোর’-এও ‘নিও’ চরিত্রে থাকছেন কিয়ানু রিভস। আর ট্রিনিটি চরিত্রে থাকছেন ক্যারি-অ্যান মোস। ছবিটি প্রযোজনা এবং বিশ্বব্যাপী পরিবেশনা করবে ওয়ার্নার ব্রোস পিকচার্স এবং ভিলেজ রোড শো পিকচার্স। এবারের কিস্তিতে দেখা যাবে বলিউডের প্রিয়াঙ্কা চোপড়াকেও।

ছবিটি মুক্তি পাবে ডিসেম্বরের ২২ তারিখ।

গডজিলা ভার্সেস কং
বহুল আলোচিত এবং প্রতীক্ষিত সিনেমা ‘গডজিলা ভার্সেস কং’। অবশেষে মুক্তি পেতে যাচ্ছে এই বছরের ২১ মে। একইসঙ্গে এটি দেখতে পাওয়া যাবে ওটিটি প্লাটফর্ম এইচবিও ম্যাক্স এবং প্রেক্ষাগৃহে।

অ্যাডাম উইংগার্ড পরিচালিত একটি আসন্ন আমেরিকান মনস্টার ঘরনার সিনেমা এটি। গডজিলা ফ্র্যাঞ্চাইজির ৩৬তম নির্মাণ। সিনেমাটির স্বত্ব কেনার জন্য প্রায় ২০০ মিলিয়নের প্রস্তাব করেছিল নেটফ্লিক্স। তবে এর অনেক আগেই সিনেমাটির সম্প্রচার সত্ব এইচবিও ম্যাক্সের কাছে বিক্রি করে দিয়েছিল ফ্র্যাঞ্চাইজিটি।

জাঙ্গল ক্রুজ
গত বছরই ছবিটির মুক্তির কথা ছিলো। কিন্তু করোনার কারণে সেই সিদ্ধান্ত থেকে সরে আসে ডিজনি। জানা গেছে, চলতি বছরের ৩০ জুলাই সিনেমাটি হলে আসতে পারে। এই ছবিতে অভিনয় করেছেন ‘দ্য রক’ খ্যাত বিখ্যাত তারকা ডোয়াইন জনসন ও হলিউডের আরেক বিখ্যাত অভিনেত্রী এমিলি ব্লান্ট। আরও আছেন জ্যাক হোয়াইটহল, অ্যাডগার রামরেজ, জেসি প্লিমোনস পল গিয়াম্যাটি।

আন্তর্জাতিক বিনোদন ম্যাগাজিনগুলো বলছে, সিনেমাটির ট্রেলার দেখে বোঝা যায় যে, এটি অন্যান্য অ্যাডভেঞ্চার ফ্র্যাঞ্চাইজির মতোই দারুণ বিনোদন দেবে। অনেকটা পাইরেটস অব দ্য ক্যারিবিয়ানের জনি ডেপ অভিনীত জ্যাপ স্প্যারোর মতোই। সিনেমাটি পরিচালনা করেছেন জৌমে কলেট-সেরা।

এফ নাইন
আবারো আসছে ভিন ডিজেল অভিনীত ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিরিজের সিনেমা। এবার মুক্তি পাচ্ছে নবম কিস্তি। গত বছরের মে মাসে ছবিটি মুক্তির কথা ছিলো। বিশ্বব্যাপী চলমান করোনা পরিস্থিতির কারণে তা আর সম্ভব হয়নি। বিগত সিরিজে অভিনয় করে আসা ভিন ডিজেল, মিশাল রদরিগাসের সঙ্গে এবার দেখা মিলবে সুপারস্টার রেসলার জন সিনার।

সবকিছু ঠিক থাকলে গতি আর রোমাঞ্চে ভরপুর ‘এফ নাইন’ হলে আসবে ২৮ মে।

এছাড়াও ২০২১ সালের জানুয়ারিতে মুক্তি পাবে ‘দ্য হোয়াইট টাইগার’, ফেব্রুয়ারি মাসে মুক্তি পাবে ‘সিনড্রেলা’, ‘চেরী’, ‘টম এন্ড জেরি’, মার্চে আসবে ‘চাওস ওয়াকিং’, ‘রায়া এন্ড দ্য লাস্ট ড্রাগন’, ‘মরবিউস’, এপ্রিলে মুক্তি পাবে ‘লাস্ট নাইট ইন সোহো’, মে মাসে ‘ব্ল্যাক উইডো’, ‘এফ নাইন’ ও ‘গডজিলা ভার্সেস কং’র সঙ্গে দর্শক দেখতে পারবেন ‘ফ্রি গাই’, ‘ক্রয়েলা’ ছবি দুটিও।

জুন মাসে মুক্তি পাওয়ার তালিকায় আছে ‘গোস্টবাস্টার্স : আফটার লাইফ’, ‘লুকা’, ‘ভেনম : লেট দেয়ার বি কারনেজ’, জুলাই মাসে আসবে ‘টপ গান : মারভিক’, ‘মিনিয়নস : দ্য রাইজ অব গ্রু’, ‘স্পেস জ্যাম : এ নিউ লিগেসি’, ‘শাং-চাই এন্ড দ্য লিজেন্ড অফ দ্য টেন রিংস’, ‘আনচার্টেড’, ‘দ্য টুমোরো ওয়ার’, আগস্ট মাসের তালিকায় আছে ‘দ্য সুইসাইড স্কোয়াড’, সেপ্টেম্বরে ‘রেসিডেন্ট এভিল’, ‘ডেথ অন দ্য নাইল’, অক্টোবরে ‘ধুনে’, ‘দ্য লাস্ট ডুয়েল’, ‘স্নেক আইস’, নভেম্বরে ‘ইটারনালস’, ‘এনকান্তো’, ডিসেম্বরে মুক্তি পেতে পারে ‘ওয়েস্ট সাইড স্টোরি’, ‘স্পাইডার ম্যান থ্রি’ ‘ব্যাবিলন’ ইত্যাদি।

শেয়ার করুন