chandpur report 1523

চাঁদপুরে ইসলাম ধর্ম ত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহণ করে মন্দিরে বিয়ে, এলাকায় তোলপাড়

প্রতীকী ফাইল ছবি

 

মতলব প্রতিনিধি :

চাঁদপুরের মতলব পৌর এলাকার দশপাড়ায় ইসলাম ধর্ম ত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহণ করে মন্দিরে বিয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এলাকায় তোলপাড়ের সৃষ্টি হয়েছে।

সরোজমিনে যানা যায়, দশ পাড়া গ্রামের দাস বাড়ীর ব্যবসায়ী মানিক দত্তের ছেলে হৃদয় দত্ত (২০) গত ১মাস পূর্বে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার ঝালকুরি গ্রামের সৌরভ দাসের মেয়ে রিয়া রাণী দাস (১৬) কে প্রেমের টানে মন্দিরে বিয়ে করে বাড়ীতে নিয়ে আসেন। জন্ম সনদ অনুযায়ী এ ঠিকানা দেওয়া হয়েছে। কিন্তু মেয়েটির শ্বশুর বাড়ীর আতœীয়রা তার বিভিন্ন চলাফেরায় মোসলমানের মতো মনে হলে এলাকার লোকজনকে জানায়।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, মেয়েটি তার মোসলমানের নাম গোপন করে ভূয়া জন্ম সনদ তৈরী করে এলাকাবাসীকে দেখায়।

হৃদয় দত্তের পিসি কাজল রানী দাস বলেন, আমরা মেয়েটির নাক ফোড়াতে গেলে ব্যাথার সময় উচ্চ স্বরে আল্লাহর নাম স্মরন করে। সে পূজা অর্চনা কিছুই জানে না। এমনকি সে গীতাও চিনে না।

গত ১৩ জানুয়ারি দশ পাড়া গ্রামের লোকজন মেয়েটি কে দেখার জন্য ভীড় জমায়। মতলব দক্ষিণ থানায় অবহিত করে। খবর পেয়ে মতলব দক্ষিণ থানার সাব ইন্সপেক্টর শাহ আলম মিয়া সঙ্গীয় ফোর্স নিয়ে ওই বাড়ীতে গিয়ে মেয়েটি উদ্ধার নিয়ে আসে। মেয়েটি বর্তমানে থানায় পুলিশ হেফাজতে রয়েছে।

এ দিকে মানিক দত্ত বলেন, আমার ছেলে যে মেয়েটিকে বিয়ে করে নিয়ে এসেছে সে হিন্দু পরিবারের মেয়ে। বাড়ীর লোকজন শত্রুতা করে এ গুজব রটিয়েছে।

সাব ইন্সপেক্টর শাহ আলম বলেন, মেয়েদের নাম ঠিকানা জিজ্ঞাসা করলে সে কিছুই বলে নি। এমনকি কারো ফোন নাম্বারও দিতে পারে নি। বর্তমানে মেয়েটি পুলিশ হেফাজতে রয়েছে।

17 জন পড়েছেন
শেয়ার করুন