chandpur report 1493

চাঁদপুরে সর্বমোট ১৪৭৮৪ নমুনা সংগ্রহ, করোনা পজেটিভ ২৬৭৭ : মৃত্যু ৮৫

চাঁদপুর জেলায় এ পর্যন্ত সর্বমোট ১৪৭৮৪ নমুনা সংগ্রহ।। করোনা পজেটিভ ২৬৭৭।। মৃত্যু ৮৫, হোম কোয়ারেন্টাইনে ৪৯৪ জন

নিজস্ব প্রতিনিধি :

চাঁদপুর জেলায় এ পর্যন্ত সর্বমোট ১৪৭৮৪ জনের করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২৬৭৭ জন।

জানাযায়, ২০২০ সালের মার্চ মাস থেকে চাঁদপুরে করোন আক্রান্ত রোগী সনাক্ত হয়। তার পর থেকেই ধীরে ধীরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে শুরু করে।

করোনা পরিস্থিতিতে গত কয়েক মাস ধরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা কমে গেলেও শীতের ঠান্ডা আবহাওয়ায় আবার তার অবনতি হচ্ছে বলে চাঁদপুর সরকারি হাসপাতাল সুত্রে জানা গেছে। আর এর কারন, মাস্ক ব্যবহার না করা, জনসমাগম এরিয়ে না চলা এবং জনসচেতনতার অভাবকে দায়ী করছেন চিকিৎসকরা। তাই আগের তুলনায় সরকারি এ হাসপাতালটিতে এখন করোনা পরীক্ষার রোগীর সংখ্যা এবং করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে শুরু করেছে।

চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে খবর নিয়ে জানা গেছে, গত ২০২০ সালের মার্চ মাস থেকে শুরু করে ৩ জানুয়ারি রোববার পর্যন্ত চাঁদপুর জেলা জুড়ে সর্বমোট ১৪৭৮৪ জনের হাজার নমুনা সংগ্রহ করা হয়। করোনার রির্পোট ও করা হয় ১৪৭৮৪ জনের। এর মধ্যে করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২৬৭৭ জন। চিকিৎসায় সুস্থ হয়েছেন, ২৫৪৭ জন এবং এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৮৫ জন। বর্তমানে চিকিৎসারত রয়েছেন ৪২ জন।

এছাড়া বর্তমানে পুরো জেলাজুড়ে আইসোলেশনে চিকিৎসা নেয়া রোগীর সংখ্যা ১৭১০ জন, পর্যন্ত আইসোলেশন হতে ছাড়পত্র রোগীর সংখ্যা ১৬৯৫ জন। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১৩৯৫৭জন, এ পর্যন্ত হোম করেন্টিন হতে ছাড়পত্র ব্যক্তির সংখ্যা১৩৪৬৩ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৯৪ জন। চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের covid-19 কার্যক্রমের প্রতিবেদন নিন্মরূপ থেকে এ তথ্য জানিয়েছেন সিভিল সার্জন কর্তৃপক্ষ।

এদিকে চাঁদপুরে গরমের রেশ কাটিয়ে ধীরে ধীরে শীতের আবহাওয়া পড়তে শুরু করেছে আর এই কারনেই চাঁদপুরে করোনার লক্ষন খারাপের দিকে দাবিত হচ্ছে। দুই আড়াই মাস আগে সরকারি হাসপাতালে করুণা পরীক্ষার জন্য যে পরিমাণ রোগী হত এখন দিন দিন রোগীদের সংখ্যা বেড়ে চলছে। একই সাথে বাড়ছে আক্রান্তের সংখ্যাও।

Night King Sex Update

শেয়ার করুন