Nasim Akhter chandpur buiet

ড. মোঃ নাছিম আখতারকে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগ

নিউজ ডেস্ক :

ড. মোঃ নাছিম আখতারকে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভাইস চ্যান্সেলর) নিয়োগ দেয়া হয়েছে। সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বৃত্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখা থেকে গতকাল ২৫ জানুয়ারি তারিখে প্রকাশিত প্রজ্ঞাপনের মাধ্যমে এই তথ্য জানা গেছে।

প্রকাশিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর-এঁর অনুমোদনক্রমে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০২০-এর ১০ ধারার উপধারা (১) অনুযায়ী ড. মোঃ নাছিম আখতার, অধ্যাপক ও পরিচালক, কম্পিউটার সেন্টার, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুরকে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ করা হলো। উপ-সচিব মোঃ নূর-ই-আলম স্বাক্ষরিত এই প্রজ্ঞাপনটি গতকালই জারি করা হয়।

এদিকে ভিসি নিয়োগের এই প্রজ্ঞাপনের মধ্য দিয়ে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কার্যক্রমের পথচলা শুরু হলো বলে মনে করছেন চাঁদপুরবাসী। আর এর মধ্য দিয়ে চাঁদপুরের চাঁদকন্যা শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির উন্নয়ন কর্মকা-ে আরো একটি বিশাল সাফল্য যোগ হলো।

এ বিষয়ে গতকাল সোমবার রাতে এই প্রতিবেদক কথা বলেন শিক্ষামন্ত্রী মহোদয়ের পিআরও আবুল খায়েরের সাথে। তিনি জানান, ভিসি নিয়োগের মধ্য দিয়েই চাঁদপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের কাজ প্রাতিষ্ঠানিকভাবে শুরু হয়ে গেলো। এরপর পিডি তথা প্রজেক্ট ডিরেক্টর নিয়োগ দেয়া হবে। আর এটি সহসাই নিয়োগ হয়ে যাবে। পিডি নিয়োগ হওয়ার পর তিনি জায়গা অধিগ্রহণসহ অবকাঠামো নির্মাণের অন্যান্য কাজ শুরু করে শেষ করবেন। তবে যেহেতু ভিসি নিয়োগ হয়ে গিয়েছে, সেজন্যে ভিসি মহোদয় ভাড়া বাড়িতেও বিশ্ববিদ্যালয়ের অফিস নিয়ে ভর্তিসহ ক্লাস শুরুর কার্যক্রম করতে পারেন। (দৈনিক চাঁদপুর কণ্ঠ)

শেয়ার করুন