প্রথম ম্যাচেই কুমিল্লায় বিপিএল-এ হারলো মোহামেডান

জাহাঙ্গীর আলম ইমরুল :

দেশীয় ফুটবলের সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)। গতবারের মতো এবারও কুমিল্লা শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামকে হোম ভেন্যু হিসেবে বেছে নিয়েছে মোহামেডান স্পোর্টিং কাব। কিন্তু নিজেদের হোম ভেন্যুতে প্রথম ম্যাচেই শক্তিশালী প্রতিপক্ষ সাইফ স্পোর্টিং কাবের কাছে হারতে হলো দলটিকে।

মোহামেডানের জালে পরপর দুইবার বল ঢুকায় সাইফ স্পোর্টিং কাব। মোহামেডান সাইফ স্পোর্টিং কাবের শক্ত ডিফেন্স ভেঙ্গে গোলে পরিশোধ করতে পারেনি।

বৃহস্পতিবার বিকেল ৩টায় শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় প্রথমার্ধের ৪৩ মিনিটে সাইফ স্পোর্টিংয়ের আরিফুর রহমান নিজ দলের পে প্রথম গোলটি করেন। এর মাত্র তিন মিনিট পরেই একই দলের নাইজেরিয়ান খেলোয়াড় জন ওকোলি দ্বিতীয় গোলটি করে দলকে জয়ের পথে এগিয়ে নিয়ে যান।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই সমতায় ফিরতে একের পর এক আক্রমণ করে মোহামেডান। অবশ্য তাদের চেষ্টা পুরোপুরি ব্যর্থ হয়নি। মোহামেডানের অধিনায়ক উরিউ নাগাতা দ্বিতীয়ার্ধের ১৫ মিনিটে দলের পে প্রথম গোলটি করে দলকে সমতায় আনার চেষ্টা করেন। তবে শেষ পর্যন্ত এক গোলেই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের।

ফলাফল, মোহামেডানকে ২-১ গোলে হারিয়ে কুমিল্লা অনুষ্ঠিত প্রথম ম্যাচেই জয় তুলে নিলো সাইফ স্পোর্টিং কাব।

বিকেলে কুমিল্লা জেলা প্রশাসক ও কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ আবুল ফজল মীর খেলার উদ্বোধন করেন। এসময় জেলা ফুটবল এসোসিয়েশন এর সভাপতি আরফানুল হক রিফাতসহ বিভিন স্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আগামী ২৩ জানুয়ারি দ্বিতীয় ম্যাচে বসুন্ধরা কিংসের সঙ্গে খেলবে ব্রাদার্স ইউনিয়ন। সেদিন মাঠে থেকে খেলা উপভোগ করবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন।

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়