chandpur report 1554

ফরিদগঞ্জে করাতকলগুলোতে অভিযান, ১০ হাজার টাকা জরিমানা

আনিছুর রহমান সুজন :
মঙ্গলবার দিনব্যাপী চাঁদপুরের ফরিদগঞ্জে নিয়মনীতি না মেনে চলায় করাত কলগুলোতে অভিযান পরিচালনা করেন, নির্বাহী ম্যাজেষ্ট্রেট মো. উজ্জল হোসেন।

চাঁদপুর- লক্ষ্মীপুর মহাসড়কের পাশে অবস্থিত মো. নাছির উদ্দিনের করাত কলের কাগজপত্র ত্রুটি ও মহাসড়কের পাশে গাছের গুড়ি রাখায় সর্তক করে দিয়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেছেন।

একই কারণে গোলাপ সর্দারের করাত কলে ২ হাজার টাকা, সিরাজুল ইসলামের করাত কলে ১ হাজার টাকা, লাইন্সেস না থাকা ও রুপসা- ফরিদগঞ্জ সড়কে গাছের গুড়ি রাখায় মো: তাফাজ্জল হোসেনের করাত কলে ২ হাজার টাকাসহ মোট ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছে।করাত কল বিধি ২০১২ আইনে এ জরিমানা আদায় করা হয়েছে।

অভিযান পরিচালনার সময় সাথে ছিলেন,সওজ‘র উপ-সহকারী প্রকৌশলী মামুনুর রশিদ , পেশকার মমিন ,কার্য-সহকারী ফিরোজ আহমেদ ও উপজেলা বন বিভাগের লোকজন।

অভিযানের বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. উজ্জল হোসেন জানান, এ উপজেলায় ২৪টি করাত কলের কাগজপত্রে ত্রুটি রয়েছে। পর্যায়ক্রমে সবক‘টি করাত কলে অভিযান অব্যাহত থাকবে। তাছাড়া অধিকাংশ করাত কলগুলো সড়ক ও মহাসড়কের পাশের্^ হওয়ায় গাছের গুড়ি রেখে চলাচলে বিঘ্ন সৃষ্টি করাসহ সড়ক দূর্ঘটনা ঘটছে। তাই সড়ক থেকে ৩০ ফিট দূরত্বে গাছের গুড়ি রাখার কঠোর নির্দেশ দেওয়া হয়েছে।

শেয়ার করুন