chandpur report 1607

ফরিদগঞ্জ পৌরসভার নির্বাচনের রঙিন বিলবোর্ড ব্যানার সরায়নি কেউ

ফরিদগঞ্জ প্রতিনিধি :
চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভার নির্বাচনের প্রতিক প্রদানের পর প্রচার প্রচারণা জোরেশোরে চললেও পুরো শহর জুড়ে এখনো ঝুলছে নির্বাচনের তফসিল পুর্ব রঙিন বিলবোর্ড, ব্যানার। প্রার্থীরা নিজ দায়িত্বে বা প্রশাসনিক কর্মকর্তারা এই বিষয়ে ভুমিকার রাখার কথা থাকলেও কেউই তা করছেন না।

পৌর এলাকা ঘুরে দেখা গেছে নির্বাচন পুর্ব সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের বিল বোর্ড ও ফেস্টুনে ভরে আছে এলাকার অলিগলি । ছোট আকার থেকে শুরু করে বিশালাকার ব্যানার, বিলবোর্ড ও ফেস্টুনে ছেয়ে রয়েছে ।

জানা গেছে, নির্বাচনের তফসিল ঘোষণার হওয়ার পরপরই কমিশনের আইন অনুযায়ী সকল প্রকার রাজনৈতিক পোস্টার বিলবোর্ড ব্যানার ফেস্টুন সরিয়ে নিতে নির্দেশনা থাকলেও প্রার্থী ও প্রশাসনিক কর্মকর্তা সকলেই না দেখার ভান করে আছেন। ইতিমধ্যেই ফরিদগঞ্জ পৌরসভার নির্বাচনের প্রতিক বরাদ্দ দেওয়ার তিনদিন পেরিয়ে গেছে কিন্তু রিটানিং অফিসারের কার্যালয় থেকে বিলবোর্ড সরিয়ে নেওয়ার বিষয়ে অদ্য পর্যন্ত কোন প্রকার নির্দেশনাই আসেনি।

কমিশন কর্তৃক প্রতি তিন ওয়ার্ডে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া থাকলে ও প্রতীক বরাদ্দের তিন দিন পেরিয়ে গেলেও মাঠে তাদের অবস্থান নেই।

ফরিদগঞ্জ নির্বাচন কর্মকর্তা মিজানুর রহমান জানান, তফসিল ঘোষণার পর থেকে এসকল দায়িত্ব হলো রিটানিং অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের।আমার অফিস এ সংক্রান্ত চিঠি রিটানিং অফিসারের কার্যালয়ে পাঠানো হয়েছে।

এবিষয়ে নির্বাচনের দায়িত্বে নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) জানান, আমার দপ্তর এই পর্যন্ত এ সংক্রান্ত কোন চিঠি পাইনি। চিঠি পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

চাঁদপুর জেলা নির্বাচন অফিসার তোফায়েল আহম্মেদ জানান, নির্বাচন কমিশন কর্তৃক যে আচরণ বিধিমালা দেওয়া হয়েছে । যার মধ্যে রঙিন বিলবোর্ড যদি থাকে তা সরিয়ে নিতে প্রার্থীদের নির্দেশনা রয়েছে। আর যদি কোন প্রার্থী তা অমান্য করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন