chandpur report 15710

মতলব দক্ষিণে ৭০ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলেন জমিসহ ঘর

উন্নয়নের দিক দিয়ে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল
……অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল

মতলব দক্ষিণ প্রতিনিধি:  মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রকল্পের আওতায় মতলব দক্ষিণ উপজেলার ৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেলেন জমিসহ ঘর।

শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহ প্রদানের সনদ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

সনদ বিতরণ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সাংসদ অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, উন্নয়নের দিক দিয়ে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল। বিশ্ব মানবতা নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বস্ত্রহীন, অন্যহীনদেও সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় এনে তাদের ভাগ্য পরিবর্তনে কাজ করছেন। বিন্যামূল্যে বই বিতরণ, জঙ্গীদেও বিচার, পদ্মাসেতু নির্মাণ, রেহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্ব দরবারে দেশ এক অন্যন্য উচ্চতায় নিয়ে গেছেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক, ভাইস চেয়ারম্যান মোঃ মুবিন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি বেগম রুনু, সহকারি কমিশনার (ভূমি) নুশরাত শারমীনসহ উপজেলা প্রশসানের বিভিন্ন দপ্তরের প্রধান কর্তকর্তাসহ রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, বাংলাদেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বিশেষ প্রকল্প গ্রহণ করা হয়। আর এই প্রকল্পের আওতায় মতলব দক্ষিণ উপজেলার পেয়ারীখোলা ও খিদিরপুর মৌজার সরকারি খাস জমি উপর নির্মাণ করা হয় ২৫টি দৃষ্টিনন্দন ঘর। ২শতাংশ জমিসহ এই সকল ঘরগুলো পাচ্ছেন উপজেলার ২৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার। অপরদিকে উপজেলার চরপাথালিয়া আশ্রয় প্রকল্পে ৪৫ জন গৃহহীন পরিবারকে দেওয়া হয়েছে ঘর।

শেয়ার করুন