chandpur report 1492

শেরপুর ‘ডিস্ট্রিক্ট ডিবেট ফেডারেশনে’র আয়োজনে মতবিনিময়সভা

শেরপুর প্রতিনিধি :

শেরপুরে ৩ জানুয়ারি রবিবার সকাল ১১ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত ডা. সেকান্দর আলী কলেজ অডিটোরিয়ামে শেরপুর ডিসট্রিক্ট ডিবেট ফেডারেশন (এসডিডিএফ) এর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে যুক্তি ও জীবন নিয়ে ভাবনা বিনিময় সভা।

শহরের বিভিন্ন স্কুল, কলেজ ও দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা এতে অংশগ্রহণ করে।

বাংলাদেশ ব্যাংকের সাবেক প্রধান অর্থনীতিবিদ, যুক্তরাষ্ট্রের স্টেট বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক, এসডিডিএফ এর প্রধান উপদেষ্টা ড. বিরূপাক্ষ পাল মূখ্য আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন। তিনি খুদে বিতার্কিকদের সাথে তাঁর জীবনবোধ, অভিজ্ঞতা ও জীবনে বিতর্কের ভূমিকা সহ বিভিন্ন বিষয় নিয়ে উন্মুক্ত আলোচনা করেন।

বাংলাদেশের প্রেক্ষাপটে যুক্তি নির্ভর সমাজ গঠনের গুরুত্ব ও ক্যারিয়ার নির্মাণে বিতর্কের প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করেন,ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি ও গণহত্যা গবেষণা ইন্সটিটিউট এর গবেষক আরিফ হোসেন। বাংলাদেশ পুলিশের বিভিন্ন কার্যক্রম ও সেবা সম্পর্কে অবহিত করে বক্তব্য প্রদান করেন ডিসট্রিক্ট স্পেশাল ব্রাঞ্চ ( ডিএসবি) এর কর্মকর্তা, ডিআইও ওয়ান, আবুল বাশার মিয়া। সকালে উদ্বোধনী পর্বে সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্যের সভাপতিত্বে ও ইমতিয়াজ চৌধুরী শৈবালের সঞ্চালনায় উদ্বোধক হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য প্রদান করেন ডা. সেকান্দর আলী কলেজের অধ্যক্ষ, শহীদুল ইসলাম মুকুল। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মডেল গার্লস ডিগ্রি কলেজের অধ্যক্ষ তপন সারোয়ার, শেরপুর ডিসট্রিক্ট ডিবেট ফেডারেশন এর সহ-সভাপতি শওকত হোসেন, জনউদ্যোগ আহবায়ক আবুল কালাম আজাদ, সাংবাদিক হাকিম বাবুল, উদীচীর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এ এস এম আবু হান্নান, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জ্যোতি পোদ্দার, আবু তারেক, আইডিয়াল প্রিপারেটরি এন্ড হাই স্কুলের শিক্ষক মোঃ আরিফ হোসেন সহ প্রমুখ। জেলা জনউদ্যোগ, বাংলাদেশ ডিবেট ফেডারেশন ও সমকাল সুহৃদ সমাবেশ এতে সহায়তা প্রদান করে।

ভাবনা বিনিময় সভা শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শেরপুর জেলা প্রশাসন ড. বিরূপাক্ষ পালের সাথে মতবিনিময় সভার আয়োজন করেন। এসময় জেলা প্রশাসনের সকল উর্ধতন কর্মকর্তাবৃন্দ ও শেরপুর ডিসট্রিক্ট ডিবেট ফেডারেশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে ড. বিরূপাক্ষ পালকে শেরপুর জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক, আনার কলি মাহবুব সংবর্ধনা প্রদান করেন।

Night King Sex Update

শেয়ার করুন