Health logo

সূর্যের আলোতে প্রতিদিন ১৫ মিনিট থাকার উপকারিতা

আমদের দেহে সূর্যের আলোর প্রয়োজনীয়তা অনেক। কিন্তু আমরা অনেকেই এটার প্রয়োজনীয়তা বুঝতে পারি না। গায়ের রং কালো হওয়ার ভয়ে অনেকে আবার সূর্যের আলো থেকে দূরে থাকে কেউ কেউ। আজকাল বেশিরভাগ মানুষ ত্বকের সমস্যায় ভোগেন এবং এর অন্যতম কারণ ভিটামিন ডি এর অভাব। সূর্যের আলো আমাদের দেহে একটি গুরুত্বপূর্ণ ভিটামিন ডি তৈরি করে। সূর্যের আলো হচ্ছে ভিটামিন ডি’র প্রথম ও প্রধান উৎস। তাই নিজের স্বাস্থ্যের কথা বিবেচনা করে প্রতিদিন ১৫ মিনিট রোদে থাকার চেষ্টা করুন।

সূর্যের আলোর উপকারিতা:

ঘুম ভালো হয়: যদি আপনি অনিদ্রায় ভুগে থাকেন তবে স্লিপিং পিলের পরিবর্তে রোদে থাকার চেষ্টা করুন কিছুক্ষণ। রোদে মেলাটোনিন উৎপাদন করতে সাহায্য করে যা ঘুম ভালো করে।

ত্বকের সমস্যা নিরাময়: যদি আপনি ভাবেন যে সূর্যের রশ্মি আপনার ত্বকের ক্ষতি করে সেই সাথে আপনার ভাবা উচিত সকালের রোদে গোসল করা আপনার স্কিনের জন্য উপকারী হতে পারে। সিওরিয়াসিসের ক্লাইমেথোথেরাপির জার্নালে প্রকাশিত একটি সমীক্ষা অনুসারে, একটি সানবাথ আপনার ত্বকের সমস্যাগুলো সমাধান করতে পারে।

এটি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে: অনেক আগে থেকেই সূর্যালোক রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য যাদুকরী একটি উপায়।

Night King Sexual Animation

হাড়ের শক্তিশালী করে: ভিটামিন ডি এখানে একটি বড় ভূমিকা পালন করে, কারণ এটি দেহে ক্যালসিয়ামের আরও ভাল শোষণে সহায়তা করে এবং আপনার হাড়কে আগের চেয়ে শক্তিশালী করে তোলে।

ডায়াবেটিস নিয়ন্ত্রণ: ভিটামিন ডি এর উপস্থিতির কারণে শরীরে ডায়াবেটিস নিয়ন্ত্রণ হয়।

চোখের জন্যও উপকারী: ভিটামিন ডি চোখ ভালো রাখতে সাহায্য করে।মাত্র ১৫ মিনিটের জন্য রোদে দাঁড়িয়ে থাকুন তাহলেই যথেষ্ঠ।

মন মেজাজ ভালো রাখে: একটি সানবাথ গ্রহণ আপনার মন মেজাজকে ভালো রাখে। ১৫ মিনিটের সানবাথ আপনার মন ভালো রাখবে।

অ্যালঝেইমার হওয়ার সম্ভাবনা কমায়: আমেরিকান মেডিকেল অ্যাসোসিয়েশন জার্নালে প্রকাশিত একটি সমীক্ষা অনুসারে দেখা গেছে যে উজ্জ্বল আলোর সংস্পর্শ অ্যালঝেইমার রোগীদের হতাশা এবং ভুলে যাওয়ার লক্ষণ কমায়।

17 জন পড়েছেন
শেয়ার করুন