chandpur report 1749

কুমিল্লার দেবীদ্বার উপজেলা পরিষদ’র শূন্য হওয়া চেয়ারম্যান পদে উপ-নির্বাচন কাল

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা প্রতিনিধি : (২৮ ফেব্রুয়ারি রোববার) কুমিল্লার দেবীদ্বার উপজেলা পরিষদ’র শূন্য হওয়া চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে কাল। নির্বাচনী পরিবেশ অবাধ ও সুষ্ঠু করতে এবং ভোটারদের নিরাপদ করতে নিরাপত্তা বলয় তৈরী করেছে স্থানীয় প্রশাসন। পাশাপাশি র‌্যাব, পুলিশ, বিজিবি, ষ্ট্রাইকিং ফোর্স সহ প্রায় সহ সহ¯্রাধিক আইনশৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

দেবীদ্বার উপজেলা পরিষদ’র উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বদ্বী প্রার্থী মোট ৪ জন। এরা হলেন, আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ আবুল কালাম আজাদ, বিএনপি মনোনীত ধানেরশীষ প্রতীকের প্রার্থী এ.এফ.এম তারেক মূন্সী, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের আব্দুল আউয়াল সরকার এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্ব›দ্বীতা করছেন আব্দুল হক খোকন।

এ ব্যাপারে দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান বলেন, উপজেলার প্রায় ৩ লক্ষ ৩৭ হাজার ভোটারের জন্য ১শত ১৪টি ভোট কেন্দ্রে অবাধ ও সুষ্ঠ নির্বাচন সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে আমরা প্রস্তুত। আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রতিটি এলাকায় দ্রুততার সাথে ব্যবস্থা গ্রহনে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ষ্ট্রাইকিং ফোর্স সহ বিপুলসংখ্যক র‌্যাব, পুলিশ, বিজিবি,আনসার মোতায়েনের ব্যবস্থা রাখা হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আলতাফ হোসেন বলেন, ভোটের নিরাপত্তার স্বার্থে ভোট কেন্দ্রে দায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার ও পুলিং অফিসারদের মাধ্যমে নির্বাচনের দিন ভোরে ব্যালট পেপার, ব্যালট বাক্সসহ প্রয়োজনীয় সামগ্রী পাঠানো হবে।

নির্বাচনে প্রতিদ্ব›দ্বী আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, দেবীদ্বারে নৌকা প্রতীকের জোয়ার সৃষ্টি হয়েছে। অবাধ ও সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে আওয়ামীলীগ সরকার তথা শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ২৮ফেব্রæয়ারী ভোটারদের রায়ে আমি বিপুল ভোটে বিজয়ী হব ইনশাল্লাহ।

অপরদিকে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রতিদ্ব›দ্বী প্রার্থী এ.এফ.এম তারেক মূন্সী বলেন, এ আসন ধানের শীষ প্রতীকের। প্রশাসনের নির্দেশিত সুষ্ঠ নির্বাচন হলে এবং ভোটাররা অবাধে ভোট কেন্দ্রে যেয়ে ভোট প্রদানের সুযোগ পেলে বিপুল ভোটে আমি বিজয়ী হব ইনশাল্লাহ।

একই কথা জানালেন, জাতীয় পার্টির থেকে লাঙ্গল প্রতীকের মনোনীত মো. আব্দুল আউয়াল সরকার এবং আনারস প্রতীক নিয়ে প্রতিদ্ব›দ্বী আব্দুল হক খোকন। তারাও অবাধ ও সুষ্ঠ নির্বাচন হলে বিজয়ের আশাবাদ ব্যক্ত করেন।

তবে নির্বাচনকে ঘিরে স¤প্রতি একাধিক সহিংস ঘটনা ঘটায় এবং অতীত নির্বাচনী প্রক্রিয়ায় হতাশা ব্যাক্ত করে ভোটাররা সুষ্ঠ নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করেছেন।

উল্লেখ্য, গত বছরের ৩ ডিসেম্বর দেবীদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নুল আবেদীন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরন করলে চেয়ারম্যান পদটি শূন্য হয়। গত ১৭ জানুয়ারী নির্বাচন কমিশনের উপ- সচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনের ভিত্তিতে ওই শূন্য পদে নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী আজ ২৮ফেব্রæয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

শেয়ার করুন