comilla shilpokola

কুমিল্লায় ১৫ জন সাংস্কৃতিক ব্যক্তিত্বকে জেলা শিল্পকলা একাডেমী সম্মাননা প্রদান

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা: কুমিল্লায় শিল্প সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ জেলার ১৫ জন সাংস্কৃতিক ব্যক্তিত্বকে জেলা শিল্পকলা একাডেমী কর্তৃক গুণীজন সম্মাননা প্রদান করা হয়েছে।

এ উপলক্ষে ১৯ফেব্রæয়ারি শুক্রবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তন প্রাঙ্গণে আয়োজন করা হয় জমকালো অনুষ্ঠান। ২০১৮-২০১৯-২০২০ এই তিন সালে জেলা শিল্পকলা একাডেমী কর্তৃক মনোনীত প্রতিবছর ৫জন করে মোট ১৫জন গুণীজনের হাতে এই সম্মাননা তুলেদেয়া হয়।

এউপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লার জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। এসময় বিশেষ অতিথি ছিলেন কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ, ঐতিহ্য ঐতিহ্য কুমিল্লার প্রধান উপদেষ্টা ভিক্টোরিয়া সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আমীর আলী চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নূরুজ্জামান।

বাচিক শিল্পী মাহতাব সোহেল এর সঞ্চালনায় অনুষ্ঠানে জেলা কালচারাল অফিসার সৈয়দ মোহাম্মদ আয়াজ মাবুদ, আলোকধারার আহবায়ক হুমায়ুন কবীর, ঐহিত্য কুমিল্লার উপদেষ্টা শাহজাহান চৌধূরী, ঐতিহ্য কুমিল্লার সভাপতি জাহাঙ্গীর আলম ইমরুলসহ সংস্কৃতি অঙ্গণের বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন।

এদিকে আয়োজনের প্রথম দিন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর ৪৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তন প্রাঙ্গণে ৩দিন ব্যাপী একুশে বই উৎসব, পিঠা প্রদর্শনী শুরু হয়।  পরে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

শেয়ার করুন