chandpur report 1629

চাঁদপুরে যাত্রীদের ফেলে যাওয়া ব্যাগ ও মালামাল সংগ্রহ রেখে ফেরত দিচ্ছেন সিএনজি মালিক সমিতি

 

নিজস্ব প্রতিবেদক :

সিএনজি স্কুটারে যাত্রীদের ভুলে ফেলে যাওয়া ভ্যানেটি ব্যাগ, ম্যানিব্যাগ ও মোবাইল ফোন সহ বিভিন্ন মালামাল সংগ্রহ রেখে তা ফেরত দিচ্ছেন চাঁদপুর জেলা সিএনজি স্কুটার মালিক সমিতি কর্তৃপক্ষ। আর এই প্রশংসনীয় কাজটি করে চলেছেন প্রায় ৯ বছর ধরে। এমন সততার দৃষ্টান্ত স্থাপন করে একদিকে যেমন প্রশংসা কুড়াচ্ছেন মালিক সমিতি, অন্যদিকে যাত্রীরাও তাদের হারানো মালামাল ফেরত পেয়ে উপকৃত হচ্ছেন।

জানা যায়, চাঁদপুরের বিভিন্ন অঞ্চলে সিএনজি স্কুটারে যাতায়াতকৃত যাত্রীরা ভুলবশত সিএনজি স্কুটারে ফেলে যাওয়া ভ্যানিটি ব্যাগ, মানিব্যাগ, মোবাইল ফোনসহ বিভিন্ন মালামাল ফেলে চলে যাওয়ার পর কিছু চালক তাদের সততার কারনে যাত্রীদের ওই সব মালামাল সিএনজি স্কুটার মালিক সমিতির কর্তৃপক্ষের কাছে জমা দেন। মালিকপক্ষ সেই সব মালামাল দীর্ঘদিন ধরে সংগ্রহ করে রাখেন। এর মধ্যে যদি ভুক্তভোগী কোনো যাত্রী তাদের ফেলে যাওয়া সেইসব মালামালের সন্ধান করতে আসেন তখন মালিক কর্তৃপক্ষ ওই যাত্রীদেরকে সংগ্রহে রাখা মালামালের কাছে নিয়ে দেখিয়ে দেন। এবং যাত্রীর মালামাল তা যেন নিজেই শনাক্ত করে নেন। এভাবেই দীর্ঘদিন ধরে এ প্রশংসনীয় কাজটি করে চলেছেন সিএনজি মালিক সমিতি।

খবর নিয়ে জানা গেছে ২০১৩ সাল থেকে তারা মহৎ কার্যক্রম শুরু করেন। এ পর্যন্ত তারা প্রায় এক হাজার যাত্রীদের হাতে তাদের হারিয়ে যাওয়া মালামাল ফেরত দিয়েছেন। আর সিএনজি স্কুটারে ফেলে যাওয়া মালামাল ফেরত পেয়ে খুশি মনে ফিরে যাচ্ছেন ভুক্তভোগী যাত্রীরা।

চাঁদপুর জেলা সিএনজি মালিক সমিতির সভাপতি মোঃ আবুল হোসেন ও সাধারণ সম্পাদক হাবিবুল ইসলাম সুমনের সাথে কথা হলে তারা বলেন, জেলা জুড়ে বিভিন্ন স্থানে যে সকল যাত্রীরা ভুল করে তাদের বিভিন্ন মালামাল সিএনজি স্কুটারে ফেলে যায়। সেসব মালামাল সৎ এবং ভালো চালকরা আমাদের সমিতিতে জমা দিলে আমরা তা সংগ্রহ করে রাখি। পরবর্তীতে কোন যাত্রী যদি তাদের হারিয়ে যাওয়া বা ফেলে যাওয়া মালামাল সন্ধান করতে আসেন তখন সংগ্রহে রাখা সেসব মালামাল তাদেরকে দেখিয়ে দেওয়া হয়। এবং সেখান থেকে যার যার মালামাল শনাক্ত করে নিয়ে যেতে বলি।

তারা বলেন ২০১৩ সাল থেকে আমরা এ কার্যক্রম শুরু করি। এ পর্যন্ত আমরা প্রায় এক হাজার যাত্রীদেরকে তাদের হারিয়ে যাওয়া ভ্যানেটি ব্যাগ, ম্যানিব্যাগ ও মোবাইল ফোন সহ বিভিন্ন মালামাল ফেরত দিতে সক্ষম হয়েছি।

চাঁদপুর জেলা সিএনজি স্কুটার মালিক সমিতি কর্তৃপক্ষ এ মহৎ কাজটি করে একদিকে যেমন তারা নিজেরা প্রশংসা কুড়াচ্ছেন। অন্যদিকে ভুক্তভোগী যাত্রীরাও ভুলে ফেলে যাওয়া তাদের মালামাল ফেরত পেয়ে উপকৃত হচ্ছেন।

শেয়ার করুন