chandpur report 1752

দেবীদ্বার উপজেলা পরিষদ’র শূন্য হওয়া চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা: ২৮ফেব্রুয়ারি ২০২১
কুমিল্লার দেবীদ্বার উপজেলা পরিষদ’র শূন্য হওয়া চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আলতাফ হোসেন জানান, উপজেলার ৩ লক্ষ ৩৭ হাজার ভোটারের জন্য ১শত ১৪টি ভোটউপজেলার ৩ লক্ষ ৩৭ কেন্দ্রে অবাধ ও সুষ্ঠ নির্বাচন সম্পন্ন করতে নির্বাচনী পরিবেশ অবাধ ও সুষ্ঠ করতে এবং ভোটারদের নিরাপদ করতে নিরাপত্তা বলয় তৈরী করেছে স্থানীয় প্রশাসন। পাশাপাশি র‌্যাব, পুলিশ, বিজিবি, ষ্ট্রাইকিং ফোর্স সহ আইনশৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

দেবীদ্বার উপজেলা পরিষদ’র উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বদ্বী প্রার্থী মোট ৪ জজন। এরা হলেন, আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ আবুল কালাম আজাদ, বিএনপি মনোনীত ধানেরশীষ প্রতীকের প্রার্থী এ.এফ.এম তারেক মূন্সী, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের আব্দুল আউয়াল সরকার এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন আব্দুল হক খোকন।

গত বছরের ৩ ডিসেম্বর দেবীদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নুল আবেদীন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরন করলে চেয়ারম্যান পদটি শূন্য হয়। গত ১৭ জানুয়ারী নির্বাচন কমিশনের উপ- সচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনের ভিত্তিতে ওই শূন্য পদে নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী আজ ২৮ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

শেয়ার করুন