comilla tika

নিজের টিকা নিজেই নিলেন কুমিল্লার স্বাস্থ্যসহকারী উজ্জল চন্দ্র সিংহ

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা ব্যুরো: ০৮ ফেব্রুয়ারি ২০২১

নিচের দিকে নিজেই গ্রহণের মধ্য দিয়ে অন্যকেও উদ্বুদ্ধ করলেন কমিল্লার এক স্বাস্থ্য সহকারী। ওই স্বাস্থ্য সহকারীর নাম উজ্জল চন্দ্র সিংহ। তিনি কুমিল্লার নবগঠিত লালমাই উপজেলার কেশনপাড় গ্রামের নগেন্দ্র চন্দ্র সিংহের ছেলে। বর্তমানে তিনি কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ভুলোইন উত্তর ইউনিয়নের স্বাস্থ্য সহকারি হিসেবে কর্মরত।

নিজের টিকা নিজেই গ্রহণের বিষয়ে জানতে চাইলে উজ্জ্বল সিংহ বলেন, নিজের থেকে নিজের গ্রহণের অন্যতম কারণ হলো- যারা স্বাস্থ্য সহকারি তারা এ বিষয়ে পারদর্শী।
নিজের দেহে নিজেই টিকা নিতে গিয়ে কোনো সমস্যা হয়েছে কিনা, জানতে চাইলে তিনি বলেন- আসলে নিজের দেহে নিজেই টিকা নিতে সাহসের ব্যাপার।

তাছাড়া, w.h.o. এর নিয়ম মতে আমি আমার ইনজেকশনটা পোস করেছি, এতে করে আমি নিজেও সেটিস্ফাইড।

করুনা কালীণ পুরো সময়টা জুড়ে স্বাস্থ্যসেবায়ও তিনি অনন্য ভূমিকা রেখেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, লালমাই কুমিল্লার নতুন উপজেলা। এখনকার স্বাস্থ্য বিভাগ এখনো সদর দক্ষিণ উপজেলার সাথে রয়ে গেছে, ভাগ হয়নি। নতুন হওয়ায় এখানকার সেবা দেয়ার সুযোগ সুবিধাও খুব একটা নেই। এমতাবস্থায় আমার দুই সহকর্মী এসএম ফখরুদ্দীন ও সোহানুর রহমান সোহান করোনা রোগীদের সেবা দিতে গিয়ে নিজেরাও করনা আক্রান্ত হয়েছিলেন।

তাদের এই অবস্থা দেখেও আমি কিন্তু বসে থাকেনি; করোনা রোগীদের যাবতীয় সেবা দিয়ে গেছি।

এরই ধারাবাহিকতায় সরকার দেশে ভ্যাকসিন চালু করেছে। করোনাকালে যাদের স্যাম্পল নিয়েছি এবং যাদের সেবা দিয়েছি তাদের এখন ভিক্সেন দেব। কিন্তু এই টিকা নিতে সবাই ভয় পায়। তাই আমি নিজের টিকা নিজেই নিয়ে সবার মাঝে সাহস সঞ্চার করে দিলাম এবং সবাইকে উদ্ভুদ্ধ করলাম।

তিনি বলেন, এখন আমি সবাইকে আহবান করছি- আসুন আমরা সবাই টিকা গ্রহণ করি। এতে কোনো শারীরিক সমস্যা নেই।

শেয়ার করুন