chandpur report 1741

ফরিদগঞ্জে শিক্ষামন্ত্রী ও ভাষা বীর এমএ ওয়াদুদকে কটুক্তি, মহামায়ায় মানববন্ধন ও বিক্ষোভ

সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট :
বাংলাদেশ ছাত্রলীগের প্রথম নির্বাচিত সাধারণ সম্পাদক ভাষা বীর এমএ ওয়াদুদকে নিয়ে কটুক্তি করায় এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী ও বর্তমান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির বিরুদ্ধে অসত্য তথ্য দেওয়ায় সাংবাদিক শফিকুর রহমান এমপি’র বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকালে চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের দেবপুর বাজারে উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ ও ৫নং রামপুর ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মহিলা আওয়ামী লীগের উদ্যোগে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন আওয়ামী সভাপতি আল মামুন লিটুর সভাপতিত্বে ও সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম রেজওয়ানের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আবুল খায়ের বঙ্কু পাটওয়ারী, রামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন লিটু, সাবেক ছাত্রনেতা মাহফুজুল কবির রাজু চৌধুরী, সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন পলাশ, রামপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক খোরশেদ আলম খান, ইউনিয়ন যুবলীগের সভাপতি আহসান হাবীব পাটওয়ারী, সাধারণ সম্পাদক মোহসিন খান, ইউনিয়ন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল আমিন মজুমদার, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মজুমদার, ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি সেলিনা বেগম।

মানববন্ধন শেষে নেতৃবৃন্দ একটি বিক্ষোভ মিছিল দেবপুর বাজার থেকে শুরু করে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক পদক্ষিণ করে মহামায়া বাজারে এসে শেষ হয়।

পরে মহামায়া বাজার বাসস্ট্যান্ড এলাকায় পুরো মহাসড়ক জুড়ে প্রায় আধাঘন্টা অবস্থান কর্মসূচি পালন করেন।

কর্মসূচীতে উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা আ’লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, চাঁদপুর-৪ তথা ফরিদগঞ্জ আসনের সংসদ সদস্য শফিকুর রহমান গত মঙ্গলবার ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নীতকরণ অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে সম্পূর্ণ অপ্রাসঙ্গিক একটি বিষয় উল্লেখ করে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি ও তাঁর পিতা মরহুম এমএ ওয়াদুদকে নিয়ে কটূক্তি করেছেন।

ফরিদগঞ্জের ২নং বালিথুবা পূর্ব ইউনিয়নের চররনবলিয়া এবং সদর উপজেলার রামপুর ইউনিয়নের ছোটসুন্দর গ্রামের বগার গুদাড়া হচ্ছে ডাকাতিয়া নদীর এপার-ওপার। এই অংশে ডাকাতিয়ার উপর নির্মিত দীর্ঘ সেতুটি ভাষাবীর এমএ ওয়াদুদের নামে নামকরণ করা হয়। এমপি শফিকুর রহমান গত ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার ফরিদগঞ্জে ওই অনুষ্ঠানে এই সেতুর প্রসঙ্গ এনে শিক্ষামন্ত্রীর সমালোচনা করেছেন এবং এমএ ওয়াদুদকে নিয়ে তুচ্ছতাচ্ছিল্য করেছেন। এমপি শফিকুর রহমানের এমন বক্তব্যকে কাণ্ডজ্ঞানহীন আখ্যা দিয়ে বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছেন ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ দলের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। অন্যথায় এমপি শফিকুর রহমানকে ফরিদগঞ্জে অবাঞ্ছিত ঘোষণা করা হবে বলে নেতৃবৃন্দ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

শেয়ার করুন