chandpur report 1683

ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচন কাল

ফরিদগঞ্জ প্রতিনিধি :
আগামীকাল ১৪ ফেব্রæয়ারি রোববার ফরিদগঞ্জ পৌরসভার নির্বাচন। প্রচার-প্রচারণা শেষ করে এখন ভোট যুদ্ধে ভাগ্য নির্ধারণের সময়। দিন শেষে সকল জল্পনা-কল্পনার অবসান করতে যাচ্ছে পৌরবাসী।

বিশেষ করে ভোটার পর্যায় শুধু কাউন্সেলরদের ভোটের হিসাব-নিকাশ চলছে। উন্নয়ন অগ্রগতি নিশ্চিতে নৌকার বিকল্প নেই বলে ভোটার আকৃষ্ট করছে আওয়ামীলীগের নেতা-কর্মীরা। অপরদিকে বিএনপি রয়েছে উৎকন্ঠায়। প্রচারে বিঘœ, ভয়-ভীতিতে দিশেহারাসহ হয়ে অনেকটা ভোট কেন্দ্র বিমুখ হয়ে হড়েছে। উৎসাহ-উদ্দীপনা হারিয়ে অনেকটা নিরাশা ও হতাশায় ভুগছে নেতা-কর্মীরা, তারপরেও ভাবছে কোনওভাবে সুযোগ পাওয়া যায় কিনা। এদিকে হাতপাখার প্রার্থী প্রচার চালাচ্ছে অনেকটা জোরেসোরে।

১৯.৭৫ বর্গ কি.মিটারের ৯টি ওয়ার্ডে ২০টি গ্রামের সমন্বয়ে গঠিত ফরিদগঞ্জ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৮৪ জন। যার মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১৫ হাজার ৯ শত ৩৪ জন ও মহিলা ভোটার রয়েছে ১৫ হাজার ১শত ৫০ জন ।

পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী পৌর যুবদলের আহŸায়ক ইমাম হোসেন পাটওয়ারী এবং ইসলামী আন্দোলনের মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী উপজেলা মুজাহিদ কমিটির সভাপতি হাফেজ মাও. দেলোয়ার হোসেন প্রতিদ্ব›িদ্বতা করছেন।

সংরক্ষিত ৩টি মহিলা কাউন্সেল পদের জন্য ১১ জন প্রার্থী ও সাধারণ কাউন্সেলর ৯ টির জন্য ৬২ জন প্রার্থী ভোট যুদ্ধে নেমেছে।

ফরিদগঞ্জ থানার অফিসার ইন চার্জ মো. শহিদ হোসেন জানান, বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার নিয়ে ৫ স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। বিজিবি-১শ ২০ জন, এপিপিএন( সাদা পোষাকধারী ) ১৫ জন, র‌্যাব ৩০ জন, পুলিশ ৩শ ২ জন, আনসার- ১শ ১৫ জন মোতায়েন রয়েছে। এ মূহুর্ত পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশ অক্ষুন্ন রয়েছে। আশা করছি শান্তিপূর্ণ পরিবেশেই নির্বাচন সম্পন্ন করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটারনিং অফিসার শিউলী হরী জানান, ভোটের সাবির্ক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নিরাপত্তা নিশ্চিতে প্রয়োজনীয় সকল ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে।

 

 

শেয়ার করুন