editorial logo

ফেনসিডিল বা ইয়াবাতে আসক্ত হচ্ছে সবচেয়ে বেশি যুব সমাজ

সম্পাদকীয়…

আমাদের যুব সমাজকে রক্ষা করতে পারলে দেশের যুব সম্পদ রক্ষা পাবে। কিন্তু যুব সমাজ যদি ধ্বংস হয়ে যায়, তাহলে আমাদের হারিয়ে যাওয়া বেশি দূরে নয়। কেননা যুব সমাজকে যেসমস্ত বিষয়গুলো আক্রমণ করছে তার মধ্যে ইয়াবা অন্যতম। আর ইয়াবা যুব সমাজকেই বেশি আক্রমণ করছে। ফেনসিডিল বা ইয়াবাতে আসক্ত হচ্ছে সবচেয়ে বেশি যুব সমাজ।

ফেনসিডিল বা ইয়াবা সংক্রান্ত যেসমস্ত ঘটনাগুলো ঘটছে তার মধ্যে যুব সমাজই প্রত্যক্ষ কিম্বা পরোক্ষভাবে জড়িত। ইয়াবা বহন হতে শুরু করে ইয়াবা সেবন পর্যন্ত যুব সমাজের সংখ্যাই বেশি। প্রিয় সময়ে ‘শ্রীমঙ্গলে ৫৮ পিস ইয়াবাসহ আটক ১’ শিরোনামে প্রকাশিত সংবাদের মাধ্যমে জানতে পেরেছি ইয়াবার সাথে জড়িত ব্যক্তিরা সকলেই যুব বয়সী।

প্রকাশিত সংবাদের মাধ্যমে জানতে পেরেছি, ‘জেলা গোয়েন্দা শাখা (ডিবি) মৌলভীবাজারের একটি টিমের অভিযানে ৫৮ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে বলে জানিয়েছে গোয়েন্দা সূত্র। ডিবি সুত্রে জানা যায়, জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ সুধীন চন্দ্র দাসের পরিচালনায় ও এএসআই মোজাম্মেল হক, এসআই মোহাম্মদ মাসুক মিয়া, এএসআই মুকুন্দ দেববর্মা,এএসআই মোঃ আবুল কাশেম, রিপন খন্দকার, আবুল বাছেদ রাফি, শরিফুল ইসলাম, রহম আলী এ অভিযানে অংশগ্রহণ করেন।’

অপরদিকে প্রিয় সময়ে ‘পঞ্চগড়ে ৪৪ বোতল ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আটক’ সংবাদের মাধ্যমে জানতে পেরেছি দুধর্ষ ফেন্সিডিল ব্যবসার কথা। ‘পঞ্চগড়ের বোদা উপজেলায় ৪৪ বোতল ফেন্সিডিলসহ মোঃ হাসিবুল(৩২) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে বোদা থানা পুলিশ। তারা গোপন সংবাদের ভিত্তিতে বোদা উপজেলার চন্দনবাড়ি ইউনিয়নের মুন্সিপাড়া গ্রামে মঙ্গলবার গভীর রাতে এক অভিযান চালিয়ে হাসিবুলকে একটি মোটর সাইকেল, ৪৪ বোতল ফেন্সিডিলসহ হাতে নাতে তাকে আটক করে।’

এ সংক্রান্ত সমস্ত ঘটনায় আমরা জানতে পেরেছি, এসব নিষিদ্ধ উপকরণ পরিবহন, সেবন ও ব্যবসার সাথে যুব সমাজই জড়িত বেশি। সুতরাং আমাদের যুব সমাজ ধীরে ধীরে নষ্টের দিকে চলে যাচ্ছে। সুতরাং যুব সমাজ রক্ষা করুন। অন্যথায় তারা হারিয়ে যাবে। তখন আর তাদেরকে রক্ষা করা যাবে না। সমাজের ধ্বংসকারী হিসেবে তারা বেড়ে উঠবে। তাদের দ্বারা দেশ ও সমাজ ভালো কিছু আশা করতে পারবে না। জীবন রক্ষার জন্যে, একটি পরিবার রক্ষার জন্যে, সমাজ রক্ষার জন্যে, দেশ বা রাষ্ট্রকে রক্ষার জন্যে যুব সমাজকে এক্ষুণি বাঁচাতে হবে।

18 জন পড়েছেন
শেয়ার করুন