chandpur report 680

বঙ্গবন্ধু ও মানবাধিকার শীর্ষক রচনা প্রতিযোগিতায় বিভাগীয় চ্যাম্পিয়ান শ্রীবরদী উপজেলা

শেরপুর প্রতিনিধি :

বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষ্যে জাতীয় মানবাধিকার কমিশন কর্তৃক আয়োজিত ’বঙ্গবন্ধু ও মানবাধিকার’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় ময়মনসিংহ বিভাগে সেরা উপজেলা হিসেবে নির্বাচিত হয়েছে ভারত-বাংলার সীমান্তবর্তী জেলা শেরপুরের শ্রীবরদী উপজেলা।

এ উপলক্ষে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান এনডিসি নাসিমা বেগম-এর সভাপতিত্বে ভার্চুয়াল মাধ্যমে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল মাধ্যমে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল হক এমপি। এছাড়া শেরপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভার্চুয়ালে অংশ গ্রহন করেন শেরপুরের জেলা প্রশাসক জনাব আনার কলি মাহবুব সহ আমন্ত্রিত অতিথিদের মধ্যে অনেকে।

ভার্চুয়ালে আলোচনা শেষে বিজয়ী বা বিজয়ীদের প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলেদেন ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান। শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তারের পক্ষে পুরস্কার গ্রহণ করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রুহুল আলম তালুকদার। এসময় ভার্চুয়াল মাধ্যমে আলোচনা সভায় অংশ গ্রহনের জন্য নির্ধারিত অতিথিবৃন্দরা ছাড়া ওই অফিসে কর্মরত কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে, একাডেমিক সুপারভাইজার মো. মোশাররফ হোসেন জানান , স্বাধীনতার স্থপতি তথা বাঙালি জাতির পিতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বিশ্ব নন্দীত মানব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে আয়োজিত ’বঙ্গবন্ধু ও মানবাধিকার’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় শ্রীবরদী উপজেলা ময়মনসিংহ বিভাগের সেরা উপজেলা হিসেবে নির্বাচিত হওয়ায় আমরা গর্বিত। এবং তিনি আরও জানান, উপজেলা নির্বাহী অফিসার জনাব নিলুফা আক্তার মহোদয় একজন করোনা যোদ্ধা এবং এই উপজেলায় শিক্ষা কার্যক্রমে পরিচালনায় তার সহযোগিতা ও তদারকি রয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রুহুল আলম তালুকদার জানান, উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তারের যোগ্য পরিচালনা ও সহযোগিতায় আজ আমরা ময়মনসিংহ বিভাগের মধ্যে সেরা উপজেলার গৌরব অর্জন করতে সক্ষম হয়েছি। আশা করছি, আমরা শিক্ষা ক্ষেত্রে আরও সুনাম বয়ে আনব ইনশাআল্লাহ।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার বলেন, মানসম্মত শিক্ষা হলো এসডিজি অর্জনের অন্যতম। এসডিজি অর্জনে অন্যান্যদের মতো আমরাও বদ্ধপরিকর। আর এর উজ্জল প্রমান হলো- করোনাকালীন সময়েও শ্রীবরদী উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইন ক্লাস কার্যক্রম, ভার্চুয়াল মিটিং, অ্যাসাইনমেন্ট কার্যক্রম অব্যাহত ছিলো এবং আছে। এক্ষেত্রে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রুহুল আলম তালুকদার, উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. মোশাররফ হোসেনের ভুমিকা প্রশংসনীয় বলে তিনি জানান। তিনি আরও জানান, উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ অন্যান্য শিক্ষক মন্ডলী, শিক্ষার্থী ও অভিভাবদের সম্মিলিত প্রচেষ্ঠার ফলেই বিভাগের মধ্যে সেরা হওয়ার গৌরব অর্জন সম্ভব হয়েছে।

হাতে হাত রেখে দেশ ও জাতির উন্নয়নে সকলেই একযোগে কাজ করলে আগামীতে শ্রীবরদী উপজেলার সুনাম বিভাগ ছাড়িয়ে সারা দেশ, অত:পর বিশ্ব ব্যাপী ছড়িয়ে পড়তে পারে বলে অনেকে মনে করেন।

শেয়ার করুন