chandpur report 1628

মতলবে বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমানকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

ইমরান নাজির :

মতলব পৌর এলাকার মধ্য দিঘলদী মহল্লার বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসার মুজিবুর রহমানকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। রবিবার (৩১ জানুয়ারি) দিঘলদী এম এ সাত্তার উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা মরহুম মুজিবুর রহমান (৮০) শনিবার (৩০ জানুয়ারি) সকালে হঠাৎ করেই বুকে তীব্র ব্যথা অনুভব করেন। ওই সময় উনাকে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসকের পরামর্শে ঢাকাস্থ জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত আনুমানিক ১১ টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন( ইন্নাইলাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি দুই ছেলে এক মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

জানাজা নামাজ শেষে মরহুমের প্রতি মতলব দক্ষিণ থানা পুলিশের একটি চৌকস দল এবং বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে মরহুমের কফিনে মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমীন। এসময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং ধর্মপ্রাণ মুসল্লি উপস্থিত ছিলেন।

11 জন পড়েছেন
শেয়ার করুন