chandpur report 1676

‘মদ-জুয়া-যাত্রা-নর্তকী ও গানের কনসাটের বিপরীতে ওয়াজ মাহফিলের আয়োজন সত্যিই খুব প্রশংসনীয়’

চাঁদপুর চান্দ্রার মদনা দরবার শরীফের বাৎসরিক ৭৭তম ইছালে ছাওয়াব মাহফিলে আলহাজ্ব মোঃ রেদওয়ান খান বোরহান

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর সদর উপজেলার ১২নং চান্দ্রা ইউনিয়নের ছারছীনা শরীফের বিশিষ্ট খলিফা মদনা দরবার শরীফের প্রতিষ্ঠাতা পীরে কামেল আলহাজ্ব হযরত মাওলানা শাহ সূফি মোখতার আহমদ (রহঃ) এর ১১ তম ওফাত দিবস উপলক্ষে ২ দিনব্যাপী ইসালে ছাওয়াব মাহফিল সম্পন্ন হয়েছে।

গত ১০ ও ১১ ফ্রেরুয়ারি বুধবার বাদ আছর হতে পবিত্র খতমে কোরআন ও দোয়ার মধ্য দিয়ে শুরু হয়ে ও বৃহস্পতিবার মধ্য রাত পর্যন্ত মাহফিল অনুষ্ঠিত হয়ে দেশের শান্তি ও কল্যান কামনায় আখিরী মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়।

মদনা দরবার শরীফের বর্তমান পীর সাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি, ভয়েস বাংলা ফাউন্ডশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, সিটি নিয়ন গ্রæপের ব্যাবস্থাপনা পরিচালক এবং চাঁদপুর-৩ (চাঁদপুর-হাইমচর) নির্বাচনী এলাকার জনপ্রিয় ব্যাক্তিত্ব আলহাজ্ব মোঃ রেদওয়ান খান বোরহান।

তিনি তার বক্তব্যে বলেন ওয়াজ-মাহফিল যেহেতু একটি দ্বীনি বিষয়, তাই দ্বীনের অন্যান্য বিষয়ের মতো রাসূল (সা.) ও সাহাবায়ে কেরাম এবং সালফে সালেহীনদের অনুস্বরন করে আমাদের সবাইকে চলতে হবে। মানুষের ব্যক্তি জীবনের পরিশুদ্ধি ও আকিদা-বিশ্বাসের সংশোধনের ক্ষেত্রে ওয়াজ মাহফিলের গুরুত্ব অপরিসীম। মদ-জুয়া, যাত্রা, নর্তকী ও গানের কনসাটের বিপরীতে ওয়াজ মাহফিলের আয়োজন সত্যিই খুব প্রশংসনীয়। মাহফিল গুলো যাতে করে রেওয়াজ ও লোক দেখানোর উদ্দেশ্যে না হয় সেদিকে অবশ্য আমাদের সকলের খেয়াল রাখতে হবে এবং বক্তা নির্বাচনের ক্ষেত্রেও সচেতনতার পরিচয় দিতে হবে। ইলম ও আমলওয়ালা ওলামা ও বুজুর্গানে কেরামগণকে মাহফিলে দাওয়াতের ক্ষেত্রে অগ্রাধিকার দিতে হবে। শুধু সুন্দর সুর-কণ্ঠ, মাঠ কাঁপানো ও কন্টাক্টওয়ালা বক্তাদের দিয়ে আজীবন ওয়াজ করালেও একজন মানুষেরও হিদায়াত হবে না। তাই আমাদের সবাইকে কোরআন, সুন্নার ও হাদীসের আলোকে চলতে হবে। এছাড়াও তিনি মদনা দরবার শরীফের মাহফিলে আর্থিক অনুদান প্রদান করেন।

এসময় ইসালে ছাওয়াব মাহফিলে আরো নসিহত পেশ করেন ঢাকা মিরপুর বাইতুস ছালাম জামে মসজিদের খতিব হযরত মাওঃ মুফতী জামিল হোসাইন সালেহী সাহেব, বাংলাদেশ জমাইয়ত হিযবুল্লাহ চাঁদপুর জেলা শাখার সাধারন সম্পাদক আলহাজ্ব হযরত মাওঃ সাইফুদ্দীন খন্দকার, চান্দ্রা বাজার নূরীয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব হযরত মাওঃ এটি এম মোস্তাফা হামিদীসহ ওলামায়ে কেরামগণ।

উক্ত ইসালে ছাওয়াব মাহফিলে মদনা দরবারের ওলামা, খলিফা, পীর ভাই, মোহেব্বিন ও জমইয়াতে হিযবুল্লাহ, যুব হিযবুল্লা, ছাত্র হিযবুল্লাহ এবং দ্বীনদার মুসলিম সহ সকল উম্মাহর জন্য দোয়া করা হয়। পরে দেশের শান্তি ও কল্যাণ কামনায় আখেরী মুনাজাতের মধ্য দিয়ে মাহফিল সমাপ্ত হয় ।

শেয়ার করুন