chandpur report 1710

যথাযোগ্য মর্যাদায় ফরিদগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

আনিছুর রহমান সুজন : মহান একুশে ফেব্রুয়ারী শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ফরিদগঞ্জ উপজেলার সর্বত্রে যথা যোগ্য মর্যাদা, বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসার মধ্য দিয়ে পালন করা হয়েছে।

দিনটি উপলক্ষে ২১ ফেব্রুয়ারী রাত ১২:১ মিনিটে ফরিদগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদের শ্রদ্ধা জানিয়ে শহীদবেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, স্থানীয় এমপি পক্ষে এমপির প্রতিনিধি, মুক্তিযোদ্ধা সংসদ, থানা পুলিশ প্রশাসন, সেক্টর কর্মান্ডাস ফোরাম, পৌরসভা, পৌর আ’লীগ, উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, মহিলালীগ, যুব মহিলালীগ, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারী ডিগ্রি কলেজ, উপজেলা স্কাউট, ফরিদগঞ্জ প্রেসক্লাব, সংগীত একাডেমী, ইত্যাদি ষ্পোর্টস ক্লাব, বর্ণমালা কিন্ডার গার্টেন, বাজার ব্যবসায়ী কমিটি, ওষুধ ব্যবসায়ী সমিতি, মোবাইল সার্ভিসিং সমিতি ও আব্দুল আউয়াল সুইটসসহ বিভিন্ন শিক্ষা সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠান।

এদিকে, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ শহীদ বেদীতে ফুল দিতে আসলে, শহীদ মিনার গেইটে কে বা কারা পেছন থেকে তাদের ধাক্কা দিয়ে ফুলের ঢালা ভেঙ্গে ফেলে।

এই নিয়ে কিছু সময় শহীদ মিনার চত্ত্বরে উত্তেজনার সৃষ্টি হয়। পরে, উপজেলা পরিষদের চেয়ারম্যানের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

পরে তারা পুনরায় ফুলের ঢালা তৈরি করে রাত প্রায় ১:১০ মিনিটে শহীদ বেদীতে ফুল দেয়।

শহীদ দিবস উপলক্ষে ২১ ফেব্রুয়ারী ভোর ৬:০০ টায় সরকারী বেসরকারীসহ সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত অবস্থায় উত্তোলনসহ বেলা ১১ টায় উপজেলা প্রশাসন উপজেলা অডিটোরিয়ামে আলোচনার সভা ও শিশু কিশোরদের বর্ণমালা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরনে আয়োজনসহ নানা কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

10 জন পড়েছেন
শেয়ার করুন