chandpur report 1667

শেষ মুহূর্তে জমে উঠেছে ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রচার-প্রচারণা

ফরিদগঞ্জ প্রতিনিধি :
শেষ মুহূর্তে জমে উঠেছে চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রচার-প্রচারণা। আওয়ামী লীগ ও বিএনপি উভয় দলেই রয়েছে একক প্রার্থী। আগামী ১৪ ফেব্রæয়ারি এই পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ করা হবে।

মেয়র পদে আওয়ামী লীগ থেকে ২০জন মনোনয়ন চাইলেও দলের ত্যাগী ও প্রবীণ নেতা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারীকে মনোনয়ন দেয়ায় দলের সকল পর্যায়ের নেতাকর্মীরা একাট্টা হয়ে মাঠে নেমে পড়ে। শেষ পর্যন্ত নৌকার জয় নিশ্চিত করে ঘরে ফেরার প্রতিশ্রæতি দিয়েছেন তাঁরা। সেই লক্ষে দিন-রাত মাঠ চষে বেড়াচ্ছেন।

অপরদিকে, মেয়র পদে ৫ জন মনোয়ন চাইলেও তরুণ নেতা মো. ইমাম হোসেনকে মনোনয়ন দেয়া হয়। বিএনপি থেকে একক প্রার্থী হিসাবে মাঠ চষে বেড়াচ্ছে ধানের শীষ প্রতীকের প্রার্থী সাবেক মেয়র মঞ্জিল হোসেনের ছোট ভাই ইমাম হোসেন।

অনেকটা ভয়-ভীতির মধ্যে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। পোস্টার বিনষ্ট, অফিস ভাংচুর, বাড়িতে হামলাসহ একাধিক লিখিত অভিযোগ ও সংবাদ সম্মেলন করে চলছে ধানের শীষের প্রার্থী। এত কিছুর পরেও দিন গড়ানোর সাথে সাথে অনেকটা সীমিত পরিসরে প্রচারের কাজ চালিয়ে যাচ্ছেন বিএনপি প্রার্থী ইমাম হোসেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হাফেজ দেলোয়ার হোসেন হাতপাখা প্রতীকে প্রচারনা চালাচ্ছেন নিজেদের নেতা-কর্মী অর্থাৎ মুজাহিদ বাহিনী নিয়ে।

এছাড়া ৯টি ওয়ার্ডে কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সেলর প্রার্থী রয়েছেন ৭৫ জন। দিন-রাত ছুটছেন ভোটারদের বাড়িতে। সকল প্রার্থী নির্ঘুম ব্যস্ত সময় পার করছে শেষ সময়ের প্রচার-প্রচারনায়।

নির্বাচন কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রের বিষয়ে জানান, থানা থেকে তালিকা পেলে জানানো হবে। ফরিদগঞ্জ পৌরসভায় মোট ভোটার রয়েছেন ৩১ হাজার ৮৪ জন। মোট ভোট কেন্দ্র রয়েছে ১৩ টি। বুথ সংখ্যা রয়েছে ৮৮টি।

অফিসার ইন চার্জ মো. শহিদ হোসেন জানান, নিরাপত্তা নিশ্চিতে পুলিশ , আনসারসহ সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ১৩টি ভোট কেন্দ্রের মধ্যে ১১টিকে ঝুঁকিপূর্ণ তালিকায় দেখানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা শিউলী হরি জানান, পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হওয়ার সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে। ৪ স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হবে।

শেয়ার করুন