শ্রীবরদীতে মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের সাথে ইউএনও মতবিনিময় সভা

শেরপুর প্রতিনিধি : বিশ্বে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস কোভিড ১৯ রোধে বন্ধ সকল শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষার্থীদের পড়াশোনার মানোন্নয়নের লক্ষ্যে মাধ্যমিক শিক্ষা অফিস কতৃক আয়োজিত হয় মতবিনিময় সভা। শেরপুর জেলার শ্রীবরদী উপজেলায় মাধ্যমিক শিক্ষার গুনগত মানোন্নয়নে উপজেলার মাধ্যমিক স্তরের শিক্ষকদের নিয়ে মতবিনিময় সভা করা হয়েছে। ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও উপজেলার মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে শ্রীবরদী উপজেলার কর্ণঝোড়ার রাজাপাহাড় এলাকায় এ মতবিনিময় সভা করা হয়।

উপজেলা একাডেমিক সুপার ভাইজার মোঃ মোশারফ হোসেন জানান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আলহাজ্ব মো. রুহুল আলম তালুকদারের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার। মূখ্য আলোচক হিসেবে জেলা শিক্ষা অফিসার মো. রেজুয়ান এবং বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন- সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুর আহসান, সহকারী জেলা শিক্ষা অফিসার মো. মোকছেদুর রহমান।

এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলার মাধ্যমিক স্তরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগনসহ সহকারী শিক্ষকবৃন্দ, বাবেলা কোনা আদিবাসী উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মচারী ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের কর্মরত বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী সহ আরও অনেকে।

অতিথিগণ তাদের বক্তব্যে করোনা কালীন সময়ে স্কুল-মাদরাসায় অধ্যয়নরত শিক্ষার্থীদের যে ক্ষতি হয়েছে, খোলার পর তা পুষিয়ে নিতে শিক্ষার গুনগত মানোন্নয়নে বিভিন্ন পরিকল্পনা ও মতামত ব্যক্ত করেন। মতবিনিময় সভা শেষে আদিবাসী শিক্ষার্থীরা দৃষ্টিনন্দন নৃত্য পরিবেশন করে। সব শেষে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত ও র‌্যাফেল ড্রয়ে ভাগ্যবান বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়।

আলোচনা সভায় করোনা কালীন সময়ে শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নেয়ার অন্য অনলাইন ক্লাস নেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার বলেন, শিক্ষার্থীদের আচরনের কাক্ষিত পরিবর্তন হলো প্রকৃত শিক্ষা। তাই শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা দানের প্রতি গুরত্বারোপ করেন তিনি।

শেয়ার করুন

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়