chandpur report 1790

আইইডি’র আয়োজনে ধলা ইউপিতে সম্পন্ন হলো ৩ দিনের নেতৃত্ব বিকাশ প্রশিক্ষণ

শেরপুর প্রতিনিধি :

শেরপুর সদর উপজেলা ধলা ইউনিয়নে ৪ মার্চ বৃহস্পতিবার তিন দিন ব্যাপি নেতৃত্ব বিকাশ প্রশিক্ষণের সমাপ্তি হয়।

কোহাকান্দায় অবস্থিত এস হক উচ্চ বিদ্যালয়ে ২০ জন অনুর্ধ ৩০ বছর বয়সী যুব নর নারী ৩ দিনের এই প্রশিক্ষণে অংশগ্রহণ করে।

সমাপনী দিনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা ডিআইও ওয়ান মোহাম্মদ আবুল বাশার মিয়া।

তিনি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন,’সমাজ, দেশ তথা মানবজাতির উন্নয়নে নেতৃত্ব গুণ বিকাশের কোন বিকল্প নেই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে তার সুদৃঢ় নেতৃত্বের মাধ্যমে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। এখন আমাদের দায়িত্ব এই স্বাধীন দেশকে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ার লক্ষ্যে নিজেদেকে নেতৃত্ব গুণে সমৃদ্ধ করে সক্রিয় নাগরিক হিসেবে গড়ে তোলা’। এছাড়াও তিনি নারী-শিশু নির্যাতন রোধ, মাদক, জুয়া বন্ধে বিভিন্ন আইন এবং পুলিশি সেবা সম্পর্কে প্রশিক্ষণার্থীদের অবিহিত করেন।

আইইডি’র প্রোগ্রাম অফিসার শাহ মুহাম্মদ ইমতিয়াজ চৌধুরী শৈবাল আমাদের জানান, ইউকে এইডের অর্থায়নে মানুষের জন্য ফাউন্ডেশনের সহায়তায় আইইডি শেরপুরের ৬ টি ইউনিয়ন ও শেরপুর পৌরসভায় প্রায় ৫ হাজার অনুর্ধ ৩০ বছর বয়সী যুব নর নারীদের নিয়ে ইয়ুথ এজ চেঞ্জ এজেন্ট ফর সোসাল কোহেশন প্রজেক্ট পরিচালনা করছে। যার মূল উদ্দেশ্য যুবদের সক্রিয় নাগরিক হিসেবে গড়ে তোলা। তারই অংশ হিসেবে এবছর প্রতিটি ইউনিয়নের ২০ জন যুব নর নারীদের নিয়ে পর্যায়ক্রমে ৩ দিনের নেতৃত্ব বিকাশ প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

আইইডির প্রকল্প সমন্বয়কারী মানিক পাল, প্রোগ্রাম অফিসার শাহ মুহাম্মদ ইমতিয়াজ চৌধুরী শৈবাল ৩ দিনের এই প্রশিক্ষণ পরিচালনা করেন।

প্রশিক্ষণের বিভিন্ন দিনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এস হক উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক দৌলত উদ্দিন, সিনিয়র শিক্ষক আব্দুল লতিফ, তরুণ সমাজসেবী জেলা ছাত্রলীগের সহ সভাপতি আব্দুল আলীম প্রমুখ।

শেয়ার করুন