Health logo

আমবাত কেন হয়

আমবাত এটি উ্টটিয়ারিয়া নামেও পরিচিত। এটি বিভিন্ন আকার এবং মাপের মধ্যে উপস্থিত চামড়াটি লাল, খোঁচনি, উত্থাপিত অভ্যর্থনা এবং বাধা সৃষ্টি করে। এটি একটি খুব সাধারণ রোগ যা সম্পূর্ণ শরীরের দাগগুলি দৃশ্যমান হয়। এই শিশুরা হঠাত্ উজ্জ্বল হয়ে ওঠে এবং এই রোগটি অত্যধিক অসুস্থতা ও ঠান্ডা কারণে বৃদ্ধি পায়। এন্টিহিস্টামাইন এই রোগের জন্য সর্বোত্তম চিকিৎসা।

উপসর্গ কি?
অসুস্থতার গর্তে অনেক নির্দিষ্ট লক্ষণ আছে যা দেখা যায় এবং খুব সহজে দেখা যায়। এই রোগে, উপসর্গগুলি দৃশ্যমান এবং অদৃশ্য হতে পারে, তবে পুরানো গর্তগুলি মাসটির উপসর্গ থাকতে পারে। এখানে সবচেয়ে সাধারণ বেশী: –
ইস্কি বাউন্স উত্থাপিত
লাল বা চামড়া রঙের দাগ
চক্কর এবং হাঁটা
মুখ ও ঠোঁটে সোজাসুজি
প্রজনন অঙ্গগুলির উপর হোল

কারণ কি?
শরীরের এলার্জি প্রতিক্রিয়া যখন হুগ ঘটে এবং এটি চামড়া নীচের কিছু রাসায়নিকের পাতা রাসায়নিক প্রদাহের কারণে প্রদাহ এবং জ্বলন্ত সংবেদন

এই রোগের সাধারণ কারণগুলি হল: –
অন্ত্রের পরজীবী
চরম তাপমাত্রা এবং ঠান্ডা
পাট ট্রান্সমিশন
স্কিন ওয়াটার
রক্ত পরিসঞ্চালন
কীট কাটা এবং স্টিং
যেমন ব্যায়াম এবং সূর্য এক্সপোজার হিসাবে ফ্যাক্টর
কিছু ঔষধ

কি জিনিস দ্বারা পরিচালিত হতে হবে আমবাত
এখানে কিছু সুপারিশ টিপস যে কেউ যদি তারা রোগ থেকে ভোগা উচিত অনুসরণ করা উচিত।
যত তাড়াতাড়ি আপনি উপসর্গ দেখতে, ডাক্তার যান।
সব triggering কারণ সনাক্ত এবং তাদের এড়ানো।
পেট্রোলিয়াম জেলি-মত ময়শ্চারাইজার এবং শুষ্ক এজেন্ট প্রয়োগ করুন।
স্নান জন্য হালকা সাবান ব্যবহার করুন
আমবাত পরিচালনার জন্য কী জিনিসগুলি এড়িয়ে যাওয়া যায়?

বিশেষজ্ঞরা সুস্থ ত্বকের ব্যবস্থাপনা সম্পর্কে কিছু পরামর্শ দিয়েছেন এবং এভাবে তারা কিছু জিনিস এড়িয়ে যাওয়ার পরামর্শ দিচ্ছে। সুতরাং, এখানে কিছু মহান পরামর্শ আছে:
প্রেসক্রিপশন ছাড়া কোন ক্রিম বা লোশন ব্যবহার করবেন না।
টাইট জামাকাপড় পরেন না।
হোটেল লিনেন এবং সাবান বিশ্বাস করবেন না এবং বিশ্বাস করবেন না।
নতুন পণ্য ব্যবহার করবেন না
মসলাযুক্ত খাবারের খাবার খান না।

আমবাত এর জন্য সেরা খাবার কি?
রোগের চিকিত্সা বা প্রতিরোধে ডায়ট একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। প্যাথার ব্লাডারের খাওয়ার জন্য সবচেয়ে সাধারণ সুপারিশ হল:

ভিটামিন ই দিয়ে খাওয়ান: এই ধরনের ভিটামিন কেবলমাত্র ইমিউন সিস্টেমকে উন্নত করে না, তবে ব্যাকটেরিয়া ও পরজীবীদের বিরুদ্ধেও মারামারি করে যা চামড়ার সমস্যাগুলির কারণ।

ভিটামিন ই রক্ত ​​সঞ্চালনেরও উন্নতি করে যা সমান গুরুত্বপূর্ণ। খাবারগুলি কালো, মাকড়সা, কুমড়া এবং বাদাম অন্তর্ভুক্ত।

ভিটামিন বি রিচ ফুডস: ভিটামিন বি 5 স্বাস্থ্যকর ত্বকের যত্নের জন্য প্রধানত গুরুত্বপূর্ণ। এই ভিটামিনটি কম চাপ এবং উদ্বেগ নিশ্চিত করে এবং স্ট্রেস দ্বারা সৃষ্ট চাপ কমানোর সাহায্য করতে পারে। খাবারে মাশরুম, চিকেন, রাই এবং হেলেনট রয়েছে।

হলুদ: হলুদটি সবচেয়ে ভাল বিরোধী প্রদাহী মশলা বলে বিবেচিত হয় এবং এটি ছিদ্রগুলির জন্য নিখুঁত চিকিত্সা করে। এটি প্রায় প্রতি আয়ুর্বেদিক ঔষধে ব্যবহৃত হয়।

রসুন: প্যারাসাইটের বিরুদ্ধে কাজ করার জন্য লরিস পরিচিত। অবশ্যই, রসুনে রয়েছে পুষ্টি, যা শিরা ও ত্বকে উন্নতির জন্য সাহায্য করে। ল্যানস ম্যাঙ্গানিজ এবং ভিটামিন বি 6 সমৃদ্ধ, যা উভয় স্বাস্থ্যের উন্নতিতে অবদান রাখে।

পেসলে: প্যারাসলি স্পষ্টভাবে ছিদ্রের অগ্ন্যুৎপাতের ফ্রিকোয়েন্সি কমাবে, এবং এটি প্রধানত মুখের ফ্রেশারে ব্যবহৃত হয় কারণ ক্লোরোফিল রয়েছে যা পুকুরে কমাতে সাহায্য করতে পারে।
আমবাত (Hives in Bangla) জন্য সবচেয়ে খাদ্য কি?

কিছু খাবার প্রশস্ত অসুস্থতা হিসাবে পরিবেশন করা। নিম্নোক্ত খাদ্যের কোনও উপসর্গগুলি প্রবাহিত হয় কি না তা পর্যবেক্ষণ করুন। যদি তাই হয়, তাদের সম্পূর্ণরূপে এড়িয়ে যান। তাদের কিছু হল: –
শুকনো খাদ্য: শুকনো খাবারে এমন রাসায়নিক রয়েছে যা প্রতিক্রিয়া জানাতে পারে যাতে একজন ব্যক্তি তার খাদ্য থেকে এই ধরনের খাদ্য সম্পূর্ণভাবে সম্পূর্ণভাবে বাদ দিতে পারেন। শুকনো খাবারে কিশমিশ, খাঁড়ি, এবং শুকনো আপেল রয়েছে।

সাইট্রাস ফুডস: সব সাইট্রাস পণ্য এড়িয়ে চলুন কারণ এটি নিশ্চয়ই আপনাকে আরও বেশি ক্ষতি করবে। সিটস খাদ্য শরীরের হস্টামাইন কন্টেন্ট উদ্দীপিত এই খাবারে কমলা, লেবুর রস, টমলেট এবং টমেটো রয়েছে।

ডেইরি প্রোডাক্টস: যখন কোনও ব্যক্তি চামড়ার দাগ থেকে বেঁচে থাকে, তখন তিনি অবশ্যই সব দুগ্ধজাত পণ্য এড়িয়ে চলা উচিত। এতে দুধ, পিনি, ক্রিম এবং মাখন অন্তর্ভুক্ত রয়েছে।

সীফুড এবং ডিম: এই হস্টামাইন উচ্চ এবং এটা স্পষ্টভাবে আপনার ত্বক খোঁচা ইস্যু বৃদ্ধি হবে। সুতরাং, কিছু দিনের জন্য তাদের এড়াতে চেষ্টা করুন।

সারাদেশে অত্যন্ত বিশ্বস্ততার সাথে কুরিয়ার যোগে অর্ডার অনুযায়ী ঔষধ পাঠানো হয়। বিস্তারিত জানতে যোগাযোগ করুন।

 

Dr. Mizanur Rahman (DUMS)

Ibn Sina Health care, Hazigonj, Chandpur.

Mobile.

01834-880825

01762240650 (হোয়াটস অ্যাপ, ইমো)

01777988889 (হোয়াটস অ্যাপ, ইমো)

13 জন পড়েছেন
শেয়ার করুন