chandpur report 1817

কচুয়া থানা পুলিশের উদ্যোগে ৭ মার্চ উপলক্ষে আলোচনাসভা

ওমর ফারুক সাইম, স্টাফ করেসপন্ডেন্ট (কচুয়া) :
বর্ণাঢ্য আয়োজনে কচুয়া থানা পুলিশের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরনে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে বাংলাদেশ পুলিশ কচুয়া থানা পুলিশ আনন্দ উদযাপন করেছে। দিবসটি উদযাপন উপলক্ষে রবিবার অনুষ্ঠানের প্রথম পর্বে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে কেক কেটে অতিথিবৃন্দ অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন।

এসময় মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার বক্তব্য ভার্চুয়াল পদ্ধতিতে প্রজেক্টরের মাধ্যমে সকলের মাঝে উপস্থাপন করা হয়। এবং বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরের ডকোমেন্টারি ও বঙ্গবন্ধুর পরিবারের উপর প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কচুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ মহীউদ্দীনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সুলতানা খানম।

এসময় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কচুয়া পৌরসভার মেয়র নাজমুল আলম স্বপন, সহকারী পুলিশ সুপার (শিক্ষানবিশ) জান্নাতুল ফেরদৌস, কচুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, চাঁদপুর জেলা পরিষদ সদস্য সালাউদ্দীন ভূইয়া, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আঃ মবিন, সাবেক ডেপুটি কমান্ডার জাবের মিয়া, কচুয়া বার্তার সম্পাদক মোঃ আলমগীর তালুকদার, কচুয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জাকির হোসেন বাটা, উপজেলা পুলিশিং কমিটির সাধারণ সম্পাতক প্রাণধণ দেব, মুক্তিযোদ্ধা আনোয়ার শিকদার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল খান, ছাত্রলীগের আহবায়ক সালাউদ্দীন সরকার প্রমুখ।

অনুষ্ঠানের শেষ পর্বে ঝিলমিল সাংস্কৃতিক সংঘের উপদেষ্টা মোঃ আলমগীর তালুকদারের উপস্থাপনায় দেশাত্ববোধক গান, কৌতুক, নাটক ও জাদুসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

কচুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ মহীউদ্দীন সভাপতি’র বক্তব্যে বলেন, সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে যুব সমাজকে মাদক, সন্ত্রাস ও কিশোর গ্যাংসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড থেকে দুরে রাখার জন্য আমাদের পুলিশ প্রশাসনের এই আয়োজন। আমরা সকলে মিলে কচুয়া থানাকে মাদক, জঙ্গীবাদ, সন্ত্রাস, চাদাঁবাজ ও দুর্নীতিমুক্ত থানা হিসেবে গড়ে তুলব। আমি আশা করি কচুয়া থানা হবে একটি আদর্শ থানা। এসময় কচুয়াা থানার প্রাং সহ¯্রাধিক জনগন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

শেয়ার করুন