chandpur report 1821

কুমিল্লায় জেলা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ

পরিবহনে যাত্রী নিরাপত্তায় চালকের পরিচিতি কার্ড সংযুক্তকরন শুরু করেছে ট্রাফিক বিভাগ

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা ব্যুরো: ১০ মার্চ ২০২১

কুমিল্লায় পরিবহনে যাত্রী নিরাপত্তায় ব্যাতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছে জেলা পুলিশ। বুধবার থেকে প্রতিটি যানবাহনের চালককে পরিচিতি কার্ড সংযুক্তকরন কার্যক্রম উদ্বোধন করেছেন কুমিল্লা জেলা পুলিশ সুপার।

এ উপলক্ষে বুধবার সকালে কুমিল্লা টাউনহল মাঠের মুক্তমঞ্চে কুমিল্লা জেলা পুলিশের ট্রাফিক বিভাগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ (পিপিএম বার)।

আলোচনা অনুষ্ঠানে বক্তব্য কালে পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, যাত্রীরা যদি অটোরিকশা বা ইজিবাইকে চলাচলের সময় চালক ও পরিবহনের পরিচয় জেনে রাখতে পারে, তাহলে কোন বিপদ হলেও অপরাধীরা পার পাবে না। তাই এই চালক পরিচিতি কার্ডটি যানবাহনে ছিনতাই-চুরিরোধে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখবে। অপরাধী শনাক্ত করণ ও অপরাধীদেদর শাস্তির আওতায় আনা সহজ হবে।

চালকদের প্রতি যাত্রীদের এবং যাত্রীদের প্রতি চালকদের সদাচরনেরও আহবান জানান পুলিশ সুপার। তিনি বলেন, আশা করছি এতে করে পরিবহনে অপরাধ কমে আসবে।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আজিম উল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহরিয়ার মোহাম্মদ মিয়াজি, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ সজিব খান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ সোহান সরকার (পিপিএম বার), অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) মোঃ নাজমুল হাসান।

এছাড়াও নিরাপদ সড়ক চাই এর রোটারিয়ান কাজী জাকির হোসেন, ডিআইওয়ান মাইনুদ্দিন খান, ট্রাফিক ইন্সপেক্টর এমদাদুল হকসহ সাংবাদিক ও বিভিন্ন চালক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে কুমিল্লা নগরীরতে চলাচলকারী শতাধিক সিএনজি অটোরিকশায় সচেতনতামুলক স্টিকার লাগান পুলিশ সুপার। যাতে চালকের নাম, মোবাইল নাম্বার, জাতীয় পরিচয়পত্রসহ সকল তথ্য সংযুক্ত থাকবে।

শেয়ার করুন