chandpur report 1799

কুমিল্লায় ডাকাতি রোধে পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ

‘পুলিশ-জনতা যৌথ পাহারা’ এবং নৈশপ্রহরীদের রিফ্লেক্টিং জ্যাকেটসহ বিভিন্ন সুরক্ষা সামগ্রী প্রদান

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা প্রতিনিধি :
কুমিল্লায় চুরি-ডাকাতী ও রাত্রিকালীন অপরাধমূলক কর্মকান্ড রোধে নৈশপ্রহরীদের রিফ্লেক্টিংবেল্ট সংবলিত জ্যাকেটসহ সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম গ্রহণ করেছে কুমিল্লা জেলা পুলিশ।

এ কার্যক্রমের আওতায় শুক্রবার রাতে জেলার মুরাদনগর উপজেলার বাংগরা বাজার থানা এলাকার বিভিন্ন বাজার ও গুরুত্বপূর্ণ পয়েন্টে নৈশপ্রহরীদের মাঝে এসব সুরাক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

উপজেলার গাজীরহাটে নৈশপ্রহরীদের মাঝে রিফ্লেক্টিংবেল্ট সংবলিত জ্যাকেট, বাশি ও লাঠি বিতরণ করেন বাংগরা বাজার থানার ভারপ্রপ্ত কর্মকর্তা কামরুজ্জামান তালুকদার। এসময় ঐতিহ্য কুমিল্লার পরিচালক জাহাঙ্গীর আলম ইমরুল, গাজীর হাট বাজার কমিটির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন, গাজীর হাট বাজারের ব্যবসায়ী মোঃ রাসেল মিয়া ও মোঃ নূরুন্নবী এবং ঐতিহ্য রাজাবাড়ীর সদস্য মোঃ রাসেদ মিয়া উপস্থিত ছিলেন।
এসব সামগ্রী পেয়ে খুশি সংশ্লিষ্টরা।

এসময় ভারপ্রপ্ত কর্মকর্তা জানান, কুমিল্লা জেলাকে চুরি-ডাকাতী ও রাত্রিকালীন অপরাধমূলক কর্মকান্ড রোধে কুমিল্লা জেলা পুলিশে উদ্যেগে রাত্রিকালীন ‘পুলিশ-জনতা যৌথ পাহারা’ এবং কর্তব্যরত নৈশপ্রহরীদের সুরক্ষা সামগ্রী প্রদান কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

এবিষয়ে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার প্রশান ও অর্থ আজিম-উল-আহসান জানান, কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম বার কুমিল্লায় যোগদানের পরপরই মাদকের বিরুদ্ধে যুদ্ধ গোষণা করেছেন। সেইসাথে জনগণের সর্বিক নিরাপত্তর নিশ্চিতকরণের বিষয়টি অগ্রাধিকার দিয়েছেন। এরই সাথে কুমিল্লায় চুরি-ডাকাতী ও রাত্রিকালীন অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে জেলা পুলিশ পক্ষথেকে নৈশপ্রহরীদের রিফ্লেক্টিংবেল্ট সংবলিত জ্যাকেটসহ সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

পর্যায়ক্রমে জেলার ১৮টি থানা এলাকার হাটবাজার, জেলায় প্রবেশপথ সহ গুরুত্বপূর্ণ স্থানে কর্তব্যরত নৈশপ্রহরীদের এসব সুরক্ষা সামগ্রী প্রদান করা হবে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার আজিম-উল-আহসান।

শেয়ার করুন