chandpur report 718

চাঁদপুরে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের হুইল চেয়ার বিতরণ

মোঃ সাদ্দাম হোসেন  :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, চাঁদপুরের উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে সরকারের পক্ষ থেকে প্রাপ্ত হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।

২৭ মার্চ শনিবার চাঁদপুর স্টেডিয়ামে ‘স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ’ উপলক্ষ্যে আনন্দ উদযাপন মেলায় ৭ জন প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ করেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ পিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র চাঁদপুরের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সুমন নন্দীসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সুমন নন্দী গণমাধ্যমকে জানান, করোনার কারণে বিতরণের জন্য সবগুলো হুইল চেয়ার মেলায় নেয়া হয়নি। বিতরণকৃত ৭টি সহ সর্বমোট ২৫টি হুইল চেয়ার বিতরণ করা হবে। বাকিগুলো আবেদনকৃত প্রতিবন্ধীদেরকে তাদের বাসস্থানে পৌঁছানো হবে।

তিনি আরো বলেন, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র চাঁদপুরে কার্যক্রম শুরু থেকে এ পর্যন্ত ১ লাখ মানুষকে থেরাপি স্বাস্থ্য সেবা দিয়েছে। ৫ হাজার নিবন্ধিত ব্যক্তি কেন্দ্র থেকে থেরাপি সেবা নিচ্ছেন। এছাড়াও আমাদের ভ্রাম্যমান থেরাপি গাড়িটি সদর উপজেলার বিভিন্ন উপজেলায় ইউনিয়ন পর্যায় গিয়ে থেরাপি সেবা দিয়ে আসছে। এক্ষেত্রে প্রচারের জন্য আমাদের উপজেলা প্রশাসনের আরো সহযোগিতা প্রয়োজন হবে।

শেয়ার করুন