chandpur report 1772 1

চাঁদপুরে বর্ণাঢ্য আয়োজনে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ উদযাপিত

মোঃ সাদ্দাম হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট :

চাঁদপুরে শ্রদ্ধা আর ভালোবাসায় নানা আয়োজনে উদ্যাপিত হয়েছে পুলিশ মেমোরিয়াল ডে। এ উপলক্ষে ১ মার্চ সোমবার দুপুরে শহীদ পুলিশ সদস্যদের অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সম্মাননা প্রদান করা হয়। এ উপলক্ষে জেলা পুলিশ লাইনসের ড্রিল হাউসে সমাবেশ ও স্মরণসভাও অনুষ্ঠিত হয়।

এর আগে পেশাগত দায়িত্ব পালনকালে যেসব পুলিশ সদস্য শহীদ হয়েছেন, তাদের অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম (বার) ও তার সহকর্মীরা। এ সময় শহীদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতাও পালন করা হয়।

পরে সমাবেশ ও স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সদ্য পদোন্নতি প্রাপ্ত অ্যাডিশনাল ডিআইজি ও পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম (বার)। বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) কাজী মো. আব্দুর রহীম, হাজীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদ, কচুয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আবুল কালাম চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী ও সাধারণ সম্পাদক রহিম বাদশা, সহ-সভাপতি এএইচএম আহসানউল্যাহ, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক সুফী খায়রুল ইসলাম খোকন প্রমুখ। পুরো আয়োজনটির সঞ্চলনায় ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) মো. আসাদুজ্জামান।

অনুষ্ঠানে পেশাগত দায়িত্ব পালনকালে শহীদ পুলিশ সদস্যদের পরিবারের সদস্য, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), নৌ-পুলিশ, রেলওয়ে পুলিশসহ এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এ সময় পুলিশ সুপার মাহবুবুর রহমান বলেন, জীবনকে তুচ্ছ করে নিজেকে উৎসর্গ করেছেন পুলিশ বাহিনীর লড়াকু সদস্যরা। তাদের এ আত্মদান দেশ ও জাতি কখনো ভুলবে না।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদা থেকে কনস্টেবল পর্যন্ত পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে শহীদ হয়েছেন এমন ২১ জন পুলিশ সদস্যের পরিবারকে সম্মাননা প্রদান করা হয়েছে।

প্রসঙ্গত, সহ-কর্মীদের স্মরণে বিগত ২০১৭ সাল থেকে বাংলাদেশ পুলিশ বাহিনী ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালন করে আসছে।

শেয়ার করুন