chandpur report 1852

চাঁদপুরে ভ্রাম্যমান আদালতে ৭ মামলায় ২৭৫০ টাকা জরিমানা

চাঁদপুর প্রতিনিধি :  করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে সবার মাস্ক পরা নিশ্চিত করতে মন্ত্রিপরিষদ বিভাগেরর নির্দেশনায় চাঁদপুরে জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) মোবাইল কোর্ট পরিচালনা শুরু হয়েছে।

সোমবার (১৫ মার্চ) থেকে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এদিন বেলা সাড়ে ১২ টা থেকে দুপুর দুইটা পর্যন্ত চাঁদপুর শহরের ইলিশ চত্বরে সবার মাস্ক পরা নিশ্চিত করতে এবং মোটরযানের উপর মোবাইলকোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইবনে আল জায়েদ হোসেন।

তাকে সহযোগিতা করেন বিআরটিএ মোটরযান পরিদর্শক রিয়াজুল ইসলাম ও সঙ্গীয় জেলা পুলিশের পুলিশ ফোর্স।

এ সময় সাতটি মামলা করা হয় এবং ২৭৫০ টাকা জরিমানা আদায় করে উক্ত বিষয়ে সর্তক করা হয়েছে।

মোঃ ইবনে আল জায়েদ হোসেন জানান, সংক্রমনের উদ্ধগতি সবার জন্য মাস্ক পরিধান নিশ্চিত করনে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের নির্দেশে আমরা বিষয়টি জোরদার মনিটরিং করছি। যাদের অনেকের মাস্ক নাই আমরা মাস্কও বিতরন করছি।
যারা সচেতন হবেন না তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

মোটরযান পরিদর্শক রিয়াজুল ইসলাম জানান, স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর পর্যবেক্ষণ সাথে চলমান রাস্তায় যে সকল যানবাহন চলাচল করছে সেগুলো বৈধ কাগজপত্র যাচাই-বাছাই করা হচ্ছে। যারা হ্যামলেট ব্যবহার করছে না। গাড়ির ড্রাইভিং লাইসেন্স, ফিটনেস ও রেজিস্ট্রেশন নেই।২০১৮ সালের মোটরযান আইনের বিভিন্ন ধারায় তাদের জরিমানা করা হচ্ছে।এ অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, সম্প্রতি করোনা সংক্রমণের হার এবং মৃত্যুর হার গত কয়েক মাসের তুলনায় কিছুটা বৃদ্ধি পেয়েছে। সংক্রমণের হার রোধের জন্য সর্বক্ষেত্রে সকলের মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করার জন্য প্রয়োজন।

এমতাবস্থায় সবার মাস্ক পরিধান নিশ্চিত করাসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনের বিষয়টি মনিটরিং করার জন্য বিভাগীয় কমিশনার, ডিসি ও ইউএনওদের অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

শেয়ার করুন