chandpur report 710

চাঁদপুর নৌ পুলিশের অভিযানে ৩০ জেলে আটক

জাটকা রক্ষায় অভয়াশ্রম চলা কালে চাঁদপুর নৌ পুলিশের অভিযানে ৩০ জেলেকে আটক করা হয়েছে। ১শ কেজি জাটকা জদ্ব করা হয়েছে।জাটকা গুলো বিভিন্ন এতিম খানায় বিতরন করা হয়েছে। ১ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল উদ্ধার করা হয়েছে। জদ্বকৃত জাল গুলো আগুনে পুড়িয়ে বিনস্ট করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সিফাতের নেতৃত্বে শিক্ষানবিশ ম্যাজিস্ট্রেট জাহিদ হাসান, মেশকাতুল ইসলাম, রিক্তা খাতুন ও রেশমা চাঁদপুর নৌ থানায় মোবাইল কোট বসিয়ে সাজা প্রদান করা হয়। অপ্রাপ্তদের ৬ জনকে মোচলেকা রেখে পরিবারের জিম্মায় দেয়া হয়। ২৩ জন জেলেকে এক বছর করে সশ্রম কারাদণ্ড ও ১ জন জেলেকে এক বছরের কারাদণ্ড ও একহাজার টাকা অর্থ দণ্ড দেয়া হয়েছে। মোচলেকা দিয়ে ছেড়ে দেয়া অপ্রাপ্ত জেলেরা হলোঃ আবুল কালাম (১৩),সজিব বেপারী (১৬),মিলন গাজী (১৬),জুম্মন গাজী (১৪),সুমন দেওয়ান (১৩),আমির হোসেন (১৩)।উভয়দণ্ডে দণ্ডিত হলোঃ সোহেল বকাউল (৩৫)।

আটককৃত জেলেরা হলোঃ মমিন আলী গাজী (৩২),মনির হোসেন সরকার (৩৫),নিজাম তপাদার (৪৫), জাকির সিকদার (৪০), আলাউদ্দিন (৪০),আবুল হোনেন বেপারী (২৬),আবু বকর বেপারী (৩৮), ইমান হোসেন (২০),কাইয়ুম (৩৫), জহিরুল ইসলাম (২০),হান্নান জমাদার (৩৫), খোকন দেওয়ান (৫৫), রহমত আলী (১৬),বিল্লাল হোসেন (২৯),আবুল বকাউল (১৯),ইমন (১৮),হানিফ (২১),ইসমাইল বেপারী (২০),আজিজ সরকার (৩৫),বিল্লাল হোসেন (৩৩),মাহফুজ প্রধান (১৮),সাত্তার (২০) ও দেলোয়ার হোসেন (২০)।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত ইনচার্জ এস আই জহিরুল ইসলামের নেতৃত্বে রবিবার রাত ১০ টা থেকে সোমবার সকাল ৬ টা পর্যন্ত মেঘনা নদীর পুরান বাজার রনা গোয়াল, রাজরাজেশ্বর, লালপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।

শেয়ার করুন