chandpur report 1812

‘দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও উন্নয়নের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে’

মতলব উত্তর থানা পুলিশের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

সফিকুল ইসলাম রানা, স্টাফ করেসপন্ডেন্ট (মতলব উত্তর) :
অতিরিক্ত পুলিশ সুপার (চাঁদপুর সদর সার্কেল) আসাদুজ্জামান বলেছেন, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও উন্নয়নের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। সবাই ঐক্যবদ্ধ থাকলে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা সফল হতে পারবে না।’

শনিবার বিকেলে চাঁদপুরের মতলব উত্তর থানা প্রাঙ্গণে বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপন অনুষ্ঠানে মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান কামালের সভাপতিত্বে ও ওসি (তদন্ত) মোহাম্মদ মাসুদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার (চাঁদপুর সদর) আসাদুজ্জামান এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে, সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ২০৪১ সালের আগেই এদেশ উন্নত দেশে পরিণত হবে, কেউ দাবিয়ে রাখতে পারবে না।

অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান বলেন, আমরা সৌভাগ্যবান যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো একজন মহান ও হিমালয়সম ব্যক্তিত্বকে জাতির পিতা হিসেবে পেয়েছিলাম। ১৯৭১ সালে ৭ মার্চে পাকিস্তানি সেনাবাহিনীর বেষ্টনীর মধ্যে তাদের রক্তচক্ষুকে উপেক্ষা করে লক্ষ জনতাকে সামনে রেখে যে ঐতিহাসিক ভাষণ তিনি দিয়েছিলেন, তা আজ বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ঐতিহাসিক ভাষণ হিসেবে ইউনেস্কো গ্রহণ করেছে। এই ভাষণে উদ্বুদ্ধ হয়ে মুক্তিবাহিনী মরণপণ যুদ্ধ করেছিল বলেই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি।

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে মতলব উত্তর থানা পুলিশ কেক কেটে আনন্দ উদযাপন করেছেন।

বক্তব্য রাখেন, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক বিপ্লবী মনিরুজ্জামান, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটিরর সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ, মতলব উত্তর প্রেস ক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম, মতলব উত্তর উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আবদুল লতিফ মিয়াজি, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রতন ফরাজী, ছেংগারচর পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মহসিন মিয়া মানিক। এ সময় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন