Health doctor treatment 2

ব্যথা ছাড়াই মুখের অতিরিক্ত লোম দূর করবে যে উপাদান

লাইফস্টাইল ডেস্ক
মুখের অতিরিক্ত লোম নিয়ে বেশ বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েন অনেক নারী। এ কারণে অনেকেই হেয়ার রিমুভাল ক্রিমসহ পার্লারে গিয়ে থ্রেডিং কিংবা ওয়াক্স ব্যবহার করে থাকেন। যা ব্যথার কারণ হতে পারে।

দীর্ঘস্থায়ীভাবে এর সমাধান না হলেও প্রাকৃতিক উপায়ে কিন্তু মুখের অবাঞ্ছিত লোম দূর করা যায়। আর প্রাকৃতিক উপায়ে লোম উঠালে, পরবর্তীতে ঘন হওয়ারও সম্ভাবনাও থাকে না।

জানেন কি, রান্নাঘরের একটি উপাদান দিয়েই আপনি মুখের অবাঞ্ছিত লোম দূর করতে পারবেন। এতে ব্যথাও লাগবে না। সেই উপাদানটি হলো চিনি।

ঘরে স্ক্রাব করার সময় অনেকেই নিশ্চয়ই ডিআইওয়াই ফেসপ্যাকে চিনি ব্যবহার করেছেন! ঠিক তেমনি এক টোটকা হলো চিনির সাহায্যে মুখের অতিরিক্ত লোম দূর করা। চলুন তবে জেনে নেওয়া যাক কীভাবে ব্যবহার করবেন চিনি?

>> ২ টেবিল চামচ চিনি ও ১টি লেবুর রস এবং ৮ থেকে ৯ টেবিল চামচ পানি একসঙ্গে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি গরম করুন যতক্ষণ না সেটা ফুটছে। তারপর মিশ্রণটি ঠাণ্ডা হলে ঠোঁটের ওপরে বা আপার লিপ অংশে লাগান।

Night King Sexual Animation
২০-২৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। লেবুর রস প্রাকৃতিক ব্লিচ হিসেবে কাজ করে। চিনি যেহেতু গরম করা হয়, তাই এর আঁঠালো ভাব লোমের সঙ্গে লেগে যায়। ফলে সহজেই লোমগুলো তুলতে সাহায্য করে।

>> ১ টেবিল চামচ কর্নস্টার্চ ও চিনির সঙ্গে ডিমের সাদা অংশ মিশিয়ে নিন। মুখের অবাঞ্ছিত লোমের অংশে ব্যবহার করুন। এটি শুকাতে সময় দিন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

টানা কয়েকদিন মিশ্রণটি ব্যবহার করলেই প্রাকৃতিকভাবে মুখের অবাঞ্ছিত লোম দূর হবে। সেই সঙ্গে মুখের কালচে ভাব দূর হবে আবার ত্বক হবে উজ্জ্বল ও কোমল।

16 জন পড়েছেন
শেয়ার করুন