chandpur report 1825

মতলবে তথ্য জানতে চাওয়ায় ইউপি চেয়ারম্যান কর্তৃক সংবাদকর্মী লাঞ্ছিত!

মতলব দক্ষিণ প্রতিনিধি :
মতলবে তথ্য জানতে চাওয়ায় ইউপি চেয়ারম্যান কর্তৃক সংবাদ কর্মী লাঞ্ছিত করার ঘটনা ঘটছে। ১০ই মার্চ (বুধবার) সকালে ৫নং উপাদী উওর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে সাংবাদিক ইমরান নাজিরের সাথে ইউপি চেয়ারম্যান শহিদ উল্যাহ প্রধান এমনটি করেন।

সাংবাদিক ইমরান নাজির বলেন, ঐ ইউনিয়নের চেয়ারম্যান শহীদ উল্লাহ এর কাছ থেকে জানতে চাওয়া হয় গেল (২০১৮-১৯) ও (২০১৯-২০) অর্থ বছরের ভিজিডি কার্ডের চাউল বিতরণের সময় কার্ডধারীদের কাছ থেকে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ এৈ-মাসিক হারে টাকা আদায় করেন। প্রকল্পের মেয়াদ শেষে হওয়ার পর নিয়ম অনুযায়ী কার্ডধারীদের টাকা ফেরত দেওয়ার কথা থাকলেও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ তা ফেরত দেয়নি।

সাংবাদিকের এ প্রশ্নের আলোকে ইউপি চেয়ারম্যান শহিদ উল্যাহ প্রধান এক প্রকার হুমকি দিয়ে বলেন, “তোমার মত এরকম কয়েকশত সাংবাদিক আমার পকেটে থাকে। আমার বিরুদ্ধে শুধু শুধু লেখো আমি তোমার সকল পেপার কাটিং আমার ঘরে রাখছি। আসছে ইউপি নির্বাচনে চেয়ারম্যান হতে পারলে তোমার গায়ের কোট খুইলা টাংগাইয়া থুমু। তুমি এখনো আমারে চিনতে পারো না। ভিজিডি কার্ডের চাউলের টাকার ব্যাপারে আমার কাছে তোমার জানার অধিকার নাই। তুমি এ বিষয়ে মেম্বারদেরকে জিজ্ঞাস করবা এবং মহিলা বিষয়ক কর্মকর্তার কাছ থেকে জানতে চাইবা আমার কাছে তোমার জানার অধিকার নাই।”

স্থানীয় প্রত্যক্ষদশীদের মধ্যে এ ঘটনা দেখেছেন আড়ং বাজারের ব্যবসায়ী বারেক প্রধান, মোহাম্মদ হোসেন সহ অন্যান্যরা।

এ ঘটনায় সাংবাদিক ইমরান নাজির জীবনের নিরাপওা হীনতায় ভুগছেন এবং এ ঘটনার সুষ্ঠু তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের হস্থক্ষেপ কামনা করছেন ইমরান নাজির।

শেয়ার করুন