chandpur report 1840

মতলব উত্তরে নবগঠিত ছাত্রদল যুবদলের কমিটি বাতিলের দাবিতে জহিরাবাদে বিক্ষোভ মিছিল

মতলব উত্তর প্রতিনিধি : বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল চাঁদপুর জেলার আওতাধীন সদ্য ঘোষিত মতলব উত্তর উপজেলা ছাত্রদলের নবগঠিত কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও কমিটিকে অবাঞ্চিত ঘোষণা করেছে ছাত্রদলের বিপুল সংখ্যক নেতাকর্মীরা।

(১২ মার্চ) শুক্রবার বিকেলে উপজেলার জহিরাবাদ ইউনিয়নের সাড়ে পাঁচানীতে বিক্ষোভ মিছিল করেছে পদ বঞ্চিত নেতা কর্মীরা।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সভায় জহিরাবাদ ইউনিয়ন ছাত্রদল নেতা মাহবুব মৃধা বলেন, ২৪ ফেব্রæয়ারী কেন্দ্রীয় ছাত্রদলের দপ্তর থেকে মতলব উত্তর উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। বিবাহিত, চাকুরিজীবী, মৎস্যজীবী ও অছাত্রদের দিয়ে পকেট কমিটি গঠন করা হয়েছে। আমরা এই পকেট কমিটিকে ধিক্কার ও নিন্দা জানাই। বিক্ষুব্ধ নেতাকর্মীরা ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের হস্তক্ষেপে এই কমিটি বাতিল করে যোগ্যদের নিয়ে কমিটি প্রকাশের আহবান জানান।

ছাত্রদল নেতা শামীম আহমেদ জয় বলেন, কেন্দ্রীয় ছাত্রদল কর্তৃক অযোগ্য, অদক্ষ, ব্যাক্তিদের দ্বারা অনৈতিক লেনদেনর বিনিময়ে মতলব উত্তর উপজেলা ছাত্রদলের পকেট কমিটি গঠন করা হয়েছে। তা অবিলম্বে প্রত্যাহার করে পুনরায় দক্ষ, ত্যাগী যোগ্য নেতাদের সমন্বয়ে কমিটি করার জোর দাবি জানাচ্ছি। তিনি স¤প্রতি ঘোষিত কমিটি প্রত্যাহার করে তদন্তের মাধ্যমে ত্যাগীদের মূল্যায়ন করে উপজেলা ছাত্রদলের কমিটি দেওয়ায় দাবি জানান।

বক্তব্য রাখেন- বিএনপি নেতা আবুল বাশার জগলু, আক্তার হোসেন অরুন, যুবদলের সাবেক সভাপতি মোবারক হোসেন, সাবেক সাংগঠনিক সম্পাদক জাকির গাজী, হুমায়ূন কবির, নেয়ামত উল্লাহ মুফতি, কাউসার আহমেদ, সাবেক সভাপতি মাহবুব মৃধা, সাবেক সাধারণ সম্পাদক শাহিন প্রধান, শামীম আহমেদ জয় প্রমুখ।

শেয়ার করুন