chandpur report 721

মতলব উত্তরে সিপাইকান্দি ও ঠেটালীয়া গ্রাম আবারও নদী ভাঙ্গনের কবলে

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১০ নং ফতেপুর পূর্ব ইউনিয়নের সিপাই ও ঠেটালীয়া গ্রাম আবার ও নদী ভাঙ্গনের কবলে। আজ ৩০ মার্চ সকালে সিপাই কান্দি আলী আকবর মিজির বাড়ির উত্তর দিকে হঠাৎ ১০০ থেকে দেড় শত ফুট জায়গা নদীতে ডেবে যায়।
আর আজকে নদীতে প্রায় ৬ থেকে ৭ ফুট পানি বেড়ে যায়। প্রভল ভেগে ছিল নদীর স্রোত। গত ২০২৯  ও ২০২০ অর্থ বছরে চাঁদপুর -২ আসনের সংসদ, ঢাকা মহানগর দক্ষিন আওয়ামীলীগের  সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব এ্যাড,মোঃ নুরুল আমিন রুহুল এমপির পরামর্শ ও নির্দেশ ক্রমে বাংলাদেশ  পানি উন্নয়ন বোর্ড মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার নদী ভাঙ্গন রোদ কল্পে বড় আকারের জিও ব্যাগ বর্তি বালির বস্তা নদীর তীরে ডাম্পিং এর জরুরী ব্যবস্হা গ্রহণ করেন।
জিও ব্যাগ ডাম্পিং করন স্হানে আবারও ভাঙ্গন দেখা দেয়। আজ ৩১ মার্চ সকালে সিপাই কান্দি আলী আকবর মিজির বাড়ির উত্তর দিকে হঠাৎ ১ থেকে দেড় শত ফুট জায়গা নদীতে ডেবে যায়। ঐ এলাকায়  ভাঙ্গন স্হানে স্হায়ী ভাবে বড় আকারের ব্লক নিক্ষেপ করার দাবি জানান এলাকা বাসি। তবে মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার বলেন,   সরজমিন তদন্ত পূর্বক জরুরী ব্যবস্হা নিবেন বলে সাংবাদিকদের জানান।
শেয়ার করুন