chandpur report 1859

শাহরাস্তির সেই ভাড়াটে মামলাবাজ আজিজুল হক গ্রেপ্তার

শাহরাস্তি (চাঁদপুর): তিনি কখনও সাংবাদিক, কখনও প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা, কখনও নিজেকে পরিচয় দেন এনপি-মন্ত্রীর কাছের লোক হিসেবে। এই পরিচয় বিশ্বাসযোগ্য করতে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের ভুয়া ছবিও তৈরি করেন তিনি। এই ভুয়া পরিচয় কাজে লাগিয়ে নিজের কিংবা অন্যের হয়ে ভাড়ায় প্রতিপক্ষের নামে দেশের বিভিন্ন প্রান্তে মামলা করাই তার মূল পেশা।

প্রতারক, মামলাবাজ, চাঁদাবাজ ও জাল জালিয়াতি চক্রের মূলহোতা আজিজুল হক পাটওয়ারী চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার সংহাই গ্রামের মৃত আব্দুল জব্বার পাটওয়ারীর ছেলে।

জানা গেছে, বিভিন্ন আদালত এবং থানায় শতাধিক ভুয়া মামলা করেছেন তিনি। তবে অবশেষে চাঁদপুরের শাহরাস্তির মনোয়ারা বেগমের প্রতারণা ও হয়রানির মামলায় মঙ্গলবার (১৬ মার্চ) দিবাগত রাত ১১টায় রাজধানীর মতিঝিলের আরামবাগ থেকে তাকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) খিলগাঁও জোনাল টিম। পুলিশের হাতে গ্রেফতার সেই প্রতারক হলেন আজিজুল হক পাটওয়ারী।

ডিবির অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) শাহীদুর রহমান রিপন জানান, অভিনব এই প্রতারকের বিরুদ্ধে খিলগাঁও থানায় মামলা করেছেন ভুক্তভোগী এক নারী। সে মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। তার পুরো চক্রটিকে আইনের আওতায় আনতে কাজ করছি আমরা।

স্থানীয় সূত্রে জানাগেছে, সে এলাকার শিক্ষক ও সাধারণ মানুষের বিরুদ্ধে এভাবে অনেক মামলা করেছেন। যার ফলে ওই সব মানুষের জীবনে অন্ধকার নেমে আসে। তার এ ধরণের অপকর্ম নিয়ে পূর্বেও বেসরকারি একটি টেলিভিশন চ্যানেল অনুসন্ধানমূলক প্রতিবেদক প্রকাশ করে। আরেক প্রতিবেদন প্রকাশের আগেই আইন শৃঙ্খলাবাহিনীর দৃষ্টিতে আসে আজিজুল হক এবং অবশেষে সে গ্রেফতার হয়।

শেয়ার করুন