chandpur report 1785

হাজিগঞ্জ থানার পাশেই ৩ দিন গাছে আটকে থাকা বিড়াল উদ্ধার করল ফায়ার সার্ভিস

 এ এম সাদ্দাম হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট :
চাঁদপুর হাজিগঞ্জ ফায়ার সার্ভিসের তৎপরতায় তিনদিন গাছের ওপরে আটকে থাকা একটি বিড়ালকে উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে সাব- অফিসার মোহাম্মদ আলীর নেতৃত্বে ফায়ার সার্ভিসের একটি টিম প্রায় আধা ঘণ্টাব্যাপী উদ্ধার তৎপরতা চালিয়ে বিড়ালটিকে গাছ থেকে নিচে নামিয়ে আনতে সক্ষম হয়।

হাজিগঞ্জ থানার পাশেই বড় একটি কড়ই গাছে গত তিনদিন ধরে বিড়ালটি আটকা পড়েছিল।। স্থানীয়রা মনে করছেন, বিড়ালটি যে কোনো কারণে বা কোনো কিছুর ধাওয়া খেয়ে গাছের ওপর উঠে যায়। পরবর্তীতে সে আর নিচে নেমে আসতে পারেনি। জীবন বাঁচাতে গাছের ওপর বসেই সারাদিন শুধু ম্যাও ম্যাও করে চিৎকার করত।

পরবর্তীতে বিষয়টি হাজিগঞ্জ থানা পুলিশের নজরে আসে। সহকারী উপপরিদর্শক (এএসআই) রিয়াজউদ্দিন ফায়ার সার্ভিসের উদ্ধার টিমকে খবর দেন। সংবাদ পেয়ে সাব-অফিসার মোহাম্মদ আলীর নেতৃত্বে লিডার আব্দুর রব ও মোতালেব মিয়াসহ উদ্ধার টিম ঘটনাস্থলে আসেন এবং বিড়ালটিকে গাছ থেকে নিচে নামিয়ে আনতে তাৎক্ষণিক উদ্ধার তৎপরতা চালান।

উদ্ধারকাজে গাছে ওঠেন ফায়ার ফাইটার মো. সাইফুল ইসলাম। তিনি বলেন, ‘আমি গাছের ওপর ওঠার পর বিড়ালটি আমার দিকে আক্রোশ নিয়ে তাকিয়ে ছিল এবং সে আমাকে ভয় দেখানোর চেষ্টা করছিল। সে এক ডাল থেকে আরেক ডালে চলে যাচ্ছিল। তাই তাকে উদ্ধার করতে একটু সমস্যাই হচ্ছিল। পরবর্তীতে একটি বাঁশ ও বস্তা ব্যবহার করে বিড়ালটিকে গাছের ওপর থেকে নিচে ফেলা হয়। নিচে পুকুর থাকায় বিড়ালটির কোনো ক্ষয়ক্ষতি হয়নি।’

এ বিষয়ে হাজিগঞ্জ ফায়ার সার্ভিসের সাব-অফিসার মোহাম্মদ আলী বলেন, ‘খবর পেয়ে আমি টিম নিয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে যাই। বিড়ালটিকে গাছ থেকে নিচে নামিয়ে আনার জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়। আমরা বিড়ালটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হই।’

শেয়ার করুন