chandpur report 1829

হাজীগঞ্জের রামপুর বাজারে আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেফতার

মো. সাদ্দাম হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট : র‌্যাব-১১-এর একটি অভিযানিক দল ১০ মার্চ ভোর রাতে বিশেষ অভিযান পরিচালনা করে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলাধীন রামপুর বাজার এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি)-এর সক্রিয় সদস্য মোঃ রায়হান বকাউল (১৯)-কে গ্রেফতার করে।

এ সময় গ্রেফতারকৃত আসামীর কাছ থেকে উগ্রবাদী বই ও লিফলেট জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, মোঃ রায়হান বকাউল (১৯)-এর বাড়ির স্থায়ী ঠিকানা সাং-বাজনাখাল, হাজীগঞ্জ, চাঁদপুর।

আসামী মোঃ রায়হান বকাউল (১৯) নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি)-এর আদর্শিক নেতা জসিম উদ্দিন রহমানির বিভিন্ন বয়ানে উদ্ভুব্ধ হয়ে আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি) তে যোগদান করে এবং সংগঠনের সক্রিয় সদস্য হিসেবে চাঁদপুর ও কুমিল্লা এলাকায় সদস্য সংখ্যা বাড়ানোর জন্য বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম তথা টেলিগ্রাম আইডি, ইমো, হোয়াটসঅ্যাপ, টুইটার, ভুয়া ফেইসবুক আইডি, ফেইসবুক গ্রুপ, ম্যাসেঞ্জার ইত্যাদি ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে।

গ্রেফতারকৃত আসামী মোঃ রায়হান বকাউল (১৯) আরো জানায়, চাঁদপুর ও কুমিল্লার আশপাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার স্বশরীরে ও অনলাইনে মিলিত হয়ে সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরনের নাশকতামূলক কর্মকান্ড করার পরিকল্পনা করেছিলো। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

শেয়ার করুন