chandpur report 1811

‘৭ মার্চ যুগ যুগ ধরে শোষিত-বঞ্চিত মানুষকে প্রেরণা ও শক্তি জোগাবে’

ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস উপলক্ষে মতলব উত্তরে আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার অনুষ্ঠান

সফিকুল ইসলাম রানা, স্টাফ করেসপন্ডেন্ট (মতলব উত্তর) :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসন ও উপজেলা শিল্পকলা একাডেমী আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদ সভা কক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশিষ দাশ।

তিনি বলেন, ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতি বাঙালি জাতির জন্য এক গৌরবোজ্জ্বল অর্জন। তিনি বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণে উল্লেখিত দিক নির্দেশনার আলোকে প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করার মাধ্যমে সোনার বাংলা গড়ে তোলার আহŸান জানান। তিনি আরও বলেন, এই কালজয়ী ভাষণে সাড়া দিয়ে বাংলার লাখো জনতা স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন এবং মুক্তিযুদ্ধে বিজয় ছিনিয়ে আনেন। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের বিজয় ছিনিয়ে আনতে এই ভাষণ প্রেরণা জোগায়।

ইউএনও স্নেহাশিষ দাশ ৭ মার্চের ভাষণকে বাঙালির রাজনৈতিক সংস্কৃতির এক অনন্য দলিল হিসেবে আখ্যায়িত করেছেন।

তিনি বলেছেন, এ ভাষণের আবেদন কোনো দিন শেষ হবে না। এটা অক্ষয় হয়ে থাকবে; যুগ যুগ ধরে শোষিত-বঞ্চিত মানুষকে প্রেরণা ও শক্তি জোগাবে; মাথা উঁচু করে দাঁড়াতে সাহস দেবে।

সহকারী শিক্ষা অফিসার মাহফুজ মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিব শাপলা, উপজেলা কৃষি অফিসার মো. সালাউদ্দিন, মতলব উত্তর থানার ওসি (তদন্ত) মোহাম্মদ মাসুদ, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রতন, মতলব উত্তর প্রেসক্লাবেরব সভাপতি বোরহান উদ্দিন ডালিম ও মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আবদুল লতিফ মিয়াজি।

 

শেয়ার করুন