DOCTOR 1

করোনাভাইরাস: আরও দুই চিকিৎসকের মৃত্যু

নিউজ ডেস্ক : দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও দুই চিকিৎসকের মৃত্যু হয়েছে।

এরা হলেন কিশোরগঞ্জের রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজের অর্থোপেডিক সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মো. হুমায়ুন কবির মুকুল এবং টঙ্গীর আহসান উল্লাহ জেনারেল হাসপাতালের ইমার্জেন্সি মেডিকেল অফিসার ডা. আশীষ কুমার বণিক।

রোববার বেলা সাড়ে দশটার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান হুমায়ুন কবির মুকুল।

আর আশীষ কুমার বণিকের মৃত্যু হয়েছে বেলা সাড়ে বারোটার দিকে, রাজধানীর উত্তরা ক্রিসেন্ট হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে।

রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. নওশাদ খান জানান, প্রায় এক মাস আগে হুমায়ুন কবির মুকুলের করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে।

এরপর থেকে তিনি সিএমএইচে ভর্তি ছিলেন। শুরুতে উনার অবস্থা ভালোই ছিল। পরে অবস্থা খারাপ হলে আইসিইউতে স্থানান্তর করা হয়। উনার কিডনির সমস্যা, উচ্চরক্তচাপ ছিল।

অধ্যাপক হুমায়ুন কবির মুকুল ময়মনসিংহ মেডিকেল কলেজের ১৪তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তার বয়স হয়েছিল ৬৫ বছর।

উত্তরা ক্রিসেন্ট হাসপাতালের মহাব্যবস্থাপক মো. তোফাজ্জল হোসেন জানান, করোনাভাইরাস সংক্রমণ নিয়ে গত ১৩ এপ্রিল হাসপাতালে ভর্তি হন আশীষ কুমার বণিক। শুরু থেকেই তিনি আইসিইউতে ছিলেন। আজ দুপুরে মারা গেছেন। দুই চিকিৎসকের মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন- বিএমএ।

12 জন পড়েছেন
শেয়ার করুন