দাউদকান্দি ঘুষ

কুমিল্লায় ঘুষ নেয়ার ভিডিও ভাইরাল, স্বাস্থ্য কর্মকর্তা ওএসডি

গ্রাম্য চিকিৎসকদের কাছ থেকে ঘুষ গ্রহণের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর কুমিল্লার দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহীনুর আলম সুমনকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

নানা অনিয়ম, দুর্নীতির দায়ে ডা. শাহীনুর আলমকে দাউদকান্দি থেকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করে স্বাস্থ্য অধিদফতরে নিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন।

বিভিন্ন সূত্রে জানা যায়, ডা. শাহীনুর আলম সুমন দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে যোগদান করার পর থেকেই অনিয়ম শুরু করেন। তিনি রোগীদের সঙ্গে দুর্ব্যবহার, অপ্রয়োজনীয় টেস্ট দিয়ে কমিশন গ্রহণ, চিকিৎসাপত্রে নির্দিষ্ট ওষুধ লিখতে বাধ্য করা, পল্লী চিকিৎসকদের চেম্বার পরিদর্শনের নামে হয়রানি, হাসপাতালে বহির্বিভাগ ও আন্তঃবিভাগের অধিকাংশ পরীক্ষা তার নির্দেশিত ডায়াগনস্টিক সেন্টারে করানোর মতো অভিযোগ রয়েছে এই স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে।

গত সপ্তাহে এই ধরনের অনিয়ম-দুর্নীতি, স্বেচ্ছাচারিতাসহ গ্রাম্য চিকিৎসকদের কাছ থেকে তার ঘুষ গ্রহণের একটি ভিডিও ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। তা নিয়ে সাধারণ মানুষের মধ্যে সৃষ্টি হয় ডা. শাহীনুর আলমকে তুমুল সমালোচনা।

আরও জানা যায়, এর আগে ডা. শাহীনুর আলম সুমন দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল অফিসার থাকাকালীন সময়ে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগে স্ট্যান্ড রিলিজ হয়েছিলেন।

কুমিল্লা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন বলেন, সোমবার (২৬ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের এক আদেশে তাকে স্বাস্থ্য অধিদফতরে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ ছিল।

15 জন পড়েছেন
শেয়ার করুন