jatka

চাঁদপুরে তিন হাজার কেজি জাটকাসহ আটক ৬

এ এম সাদ্দাম হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট :
বাংলাদেশ কোস্টগার্ড স্টেশন চাঁদপুর ও স্টেশন পাগলা’র পৃথক অভিযানে তিন হাজার কেজি (৭৫ মণ) জাটকাসহ ৬ পাচারকারীকে আটক করেছে। এদের মধ্যে জরিমানা করে দু’জনকে ছেড়ে দেয়া হয়েছে এবং চারজনকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এসময় পাচারকাজে ব্যবহৃত একটি পিকআপও জব্দ করা হয়।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, স্টেশন কমান্ডার চাঁদপুর লেফটেন্যান্ট এম আসাদুজ্জামানের নেতৃত্বে চাঁদপুর গাছতলা ব্রিজ এলাকায় একটি পিকআপ (নং-১৫-২৯০৭) থেকে পাঁচ পাচারকারীসহ আনুমানিক এক হাজার কেজি (২৫ মণ) জাটকা জব্দ করা হয়।

পরে অপ্রাপ্তবয়স্ক হওয়ার কারণে ভ্রাম্যমাণ আদালত আটকদের মধ্যে মো. এলকেস মিয়াকে (১৬) তিন হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেন এবং বাকি চারজনকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন মো. রিয়াজুল ইসলাম (২৩), মো. জুয়েল মাঝি (২৮), মো. রুবেল মিয়া (২৭) ও মো. বিল্লাল খান (৩২)। তারা প্রত্যেকেই চাঁদপুর জেলার সদর থানার দক্ষিণ গোবিন্দিয়া গ্রামের বাসিন্দা।

জাটকাগুলো স্থানীয় এতিমখানা ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে। জাটকা বহনকারী পিকআপটি নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্টেশন কমান্ডার চাঁদপুরের তত্ত্বাবধানে রাখার জন্য দেয়া হয়।

অন্যদিকে, স্টেশন পাগলা নারায়ণগঞ্জ ৫নং ঘাটে অভিযান চালিয়ে একটি পিকআপ থেকে আনুমানিক দুই হাজার কেজি (৫০ মণ ) জাটকাসহ একজনকে আটক করে। আটক প্রসঞ্জিত দাস (২৩) চাঁদপুর জেলার উত্তর মতলব থানার মেহেরুন গ্রামের রঘুনাথ দাসের ছেলে। তাকে তিন হাজার টাকা এবং পিকআপ মালিককে পাঁচ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় নাসরিন আক্তার ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শাহরিয়ার সালমা জব্দকৃত জাটকা স্থানীয় এতিমখানা ও গরিব-দুস্থদের মাঝে বিতরণ করেছেন।

14 জন পড়েছেন
শেয়ার করুন