মাছ

বিশাল কাতলে কপাল খুলল জেলে এরশাদ হাওলাদারের

সাতসকালেই কপাল খুলেছে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার জেলে এরশাদ হাওলাদারের। তার জালে উঠেছে ১৭ কেজি ওজনের একটি কাতল মাছ। মাছটির দাম উঠেছে প্রায় ১৯ হাজার টাকা।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) ভোরে এরশাদের জালে মাছটি ধরা পড়ে। পরে দৌলতদিয়া বাইপাস সড়কের পাশে দুলাল মোল্লার আড়ৎ থেকে ১১০০ টাকা কেজিদরে ১৮ হাজার ৭০০ টাকা দিয়ে কাতল মাছটি কিনে নেন সুমাইয়া মৎস্য আড়তের ব্যবসায়ী মো. সোহেল মোল্লা। মাছটি একনজর দেখার জন্য ঘটনাস্থলে উৎসুক জনতা ভিড় করে।

এ ব্যাপারে ৫ নম্বর ফেরিঘাটের সুমাইয়া মৎস্য আড়তের মাছ ব্যবসায়ী মো. সোহেল মোল্লা বলেন, বৃহস্পতিবার ভোরে পদ্মা নদী থেকে এরশাদ হালদারের জালে ১৭ কেজি ওজনের কাতল মাছ ও বিশাল আকারের একটি ঢাই মাছ ধরা পড়ে। পরে মাছ দুটি উন্মুক্ত নিলামে উঠলে আমি ১১০০ টাকা কেজিদরে মোট ১৮ হাজার ৭০০ টাকা দিয়ে কাতল মাছটি কিনি। এ সময় ২৩০০ টাকা কেজিদরে ওই ঢাই মাছটিও আমি ক্রয় করি। এখন মাছগুলো বিক্রির জন্য ঢাকার কিছু ব্যবসায়ীর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করছি।

রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল বলেন, বর্তমানে পদ্মা নদীর আরিচার-মোহনায় প্রায়ই জেলেদের জালে বড় আকৃতির বিভিন্ন প্রজাতির সুস্বাদু মাছ ধরা পড়ছে। এতে জেলে ও মাছ ব্যবসায়ীদের ভালো লাভ হচ্ছে।

শেয়ার করুন