মতলব উত্তরে পৃথক দুটি মোবাইল কোর্ট পরিচালনা করে ২ জন আটক

মতলব উত্তর প্রতিনিধি :   চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় আজ ৮ এপ্রিল মোবাইল কোর্ট পরিচালনা করে ১৬ শ ৫০ কেজি কেজি বরফসহ পিক-আপ আটক করা হয়। এ সময় পিকআপের চালকসহ ২জনকে আটক করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশিষ দাস তাদেরকে ২০ হাজার টাকা জরিমানা করেন। জব্দকৃত বরফ নষ্ট করে দেয়া হয়।

আটককৃতরা হলেন দাউদকান্দি উপজেলার দোনারচরের মুক্তার হোসেন ও উত্তর সতানন্দীগ্রামের দুলাল হোসেন। তাদেরকে জরিমানা করে দেড়ে দেওয়া হয়।

এসময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম, সহকারী মৎস্য কর্মকর্তা শাখাওয়াত হোসেন উপস্থিত ছিলেন। এ ছাড়া পৃথক আরেকটি মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি আফরোজা হাবিব শাপলা, উপজেলা মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম ও সহকারী মৎস্য কর্মকর্তা শাখাওয়াত হোসেন। উপজেলার ঠেটালীয়া বাজার, সাহেব বাজার জনতা বাজার সহ বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করে ১২০ কেজি জাটকা জব্দ করে এতিম খানায় দেওয়া হয়।

উপজেলার ষাটধল ইউনিয়নের সটাকী বাজার এলাকা থেকে স্থানীয়রা জাটকা সংরক্ষণের জন্য আনা বরফ জব্দ করে প্রশাসনের কাছে দেয়া হয়।

জাটকা ইলিশ সংরক্ষণের জন্য চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত দুই মাস সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। পদ্মা-মেঘনাসহ দেশের বিভিন্ন নদীতে ইলিশ বিচরণ ক্ষেত্রে ৬টি অভয়াশ্রমে ৪৩২ কিলোমিটার নৌ-সীমানায় এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

নিষেধাজ্ঞা চলাকালীন ইলিশসহ যেকোনো মাছ ধরা, ক্রয়-বিক্রয়, মজুত ও সরবরাহ নিষিদ্ধ থাকবে। আইন অমান্য করলে মৎস্য আইনে সর্বোচ্চ ২বছর কারাদণ্ডসহ আর্থিক জরিমানার বিধান রয়েছে।

শেয়ার করুন

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়