chandpur report 1899

যানজট নিরসনে রাস্তা প্রশস্তকরণে চাঁদপুর পৌরসভার উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর শহরের বিভিন্ন সড়ক গুলো প্রশস্তকরণের লক্ষ্যে চাঁদপুর পৌরসভা নিয়মিত উচ্ছেদ অভিযান চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ১ এপ্রিল বৃহস্পতিবার সকালে চাঁদপুর শহরের চিত্রলেখা মোড় এলাকায় ব্যাপক অভিযান পরিচালনা করা হয়।

চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েলের নির্দেশে ও উপ সহকারী প্রকৌশলী নুরুল আমিনের নেতৃত্বে বেলা ১১ টা থেকে দুপুর একটা পর্যন্ত এ অভিযান চালানো হয়েছে। এতে চাঁদপুর পৌরসভার মালিকানাধীন একান্নব্বই মিনি মৌজার ৩ নং খতিয়ানের আর এস দাগের ১৯৬৫, ১৯৬৬ ও ১৯৬৭ দাগের ৪ শতাংশ জমিতে থাকা দোকানের কিছু অংশ ভেঙ্গে ফেলা হয়। অভিযানে চিত্রলেখা মোড় এলাকার মান্নান হোটেল, হংকং ব্রেড, আড্ডাঘর, ষ্টার টেলিকম ও মিয়াজী ষ্টোরসহ বেশ কয়েকটি দোকানের ৫ থেকে ৭/৮ ফুট দোকানের অংশ ভেঙে ফেলা হয়।

এ সময় চাঁদপুর পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী নুরুল আমিন, বাজার পরিদর্শক জায়েদুর রহমান, সর্ভেয়ার মনির হোসেন ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান দর্জি উপস্থিত ছিলেন।

এ বিষয়ে কাউন্সিলর হাবিবুর রহমান দর্জি বলেন, চিত্রলেখা মোড় এলাকার এই অংশের জায়গাটুকু চাঁদপুর পৌরসভার জায়গা। স্থানীয় ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে পৌরসভা থেকে লিজ এগুলো ব্যবহার করছে। এখন শহরের যানজট নিরসনে জনস্বার্থে এবং জনগণের স্বার্থে রাস্তা প্রশস্ত করার লক্ষ্যে আমরা এই উচ্ছেদ অভিযান চালিয়ে যাচ্ছি। তিনি আরো বলেন, অভিযান এর পূর্বে বেশ কয়েকবার দোকান মালিকদের ডেকে নিয়ে পৌরসভায় বৈঠক করা হয়েছে। তারা নিজ দায়িত্বে তা সরিয়ে না নেওয়ার কারণে পৌরসভার পক্ষ থেকে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

শেয়ার করুন