nomani arrest 1

রাষ্ট্রবিরোধী বক্তব্য দেওয়ায় গ্রেফতার ওয়াসেক বিল্লাহ নোমানী রিমান্ডে

ময়মনসিংহে রাষ্ট্রবিরোধী ও উসকানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে গ্রেফতার হেফাজতে ইসলামের অনুসারী ও বক্তা ওয়াসেক বিল্লাহ নোমানীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে ১০ দিনের রিমান্ড আবেদন করে কড়া নিরাপত্তায় নোমানীকে আদালতে হাজির করা হয়।

অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল হাই ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় নোমানীর একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

ওয়াসেক বিল্লাহ নোমানী নামের ওই বক্তা সহিংস হতে কর্মী-সমর্থকদের উত্তেজিত করে বক্তব্য দিয়ে আসছিলেন বিভিন্ন সভা-সমাবেশে। এরকমই একটি ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। বিষয়টি পুলিশের নজরে আসলে তাকে আটক করা হয়।

গত রোববার (১১ এপ্রিল) সন্ধ্যায় নগরীর সানকিপাড়ার এসএ সরকার রোডের নিজ বাসা থেকে নোমানীকে আটক করে ডিবি পুলিশ। ওই রাতে তার বিরুদ্ধে কোতোয়ালী মডেল থানা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, রাষ্ট্রবিরোধী ও উসকানিমূলক বক্তব্য দেয়ায় ওয়াসেক বিল্লাহ নোমানীকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। ওয়াসেক বিল্লাহ নোমানী সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় ইস্যুকে পুঁজি করে উসকানিমূলক বক্তব্য প্রদান করেছেন, যা সাধারণ মানুষকে ভিন্ন পথে ধাবিত করার অপপ্রয়াস।

উল্লেখ্য, ওয়াসিক বিল্লাহ নোমানী ময়মনসিংহের আনন্দ মোহন সরকারি কলেজ থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেন। আগে তার নাম ছিল চয়ন কুমার দাস। তার গ্রামের বাড়ি নেত্রকোনা জেলার পূর্বধলায়। বারার নাম মনোরঞ্জন দাস। তিনি ২০১২ সালে হিন্দু ধর্ম থেকে ধর্মান্তরিত হয়ে মুসলিম হন। এরপর থেকে সানকিপাড়ার ফজলুল হক মারকাযুল উলুম মাদ্রাসায় বাংলা, ইংরেজি ও গণিত বিষয়ে শিক্ষকতা করতেন ওয়াসিক বিল্লাহ নোমানী।

 

শেয়ার করুন