chandpur report 1975

শাহরাস্তিতে অবৈধ দখলদারদের হাত থেকে সরকারি সম্পত্তি রক্ষা করলেন ইউএনও

বিশেষ প্রতিনিধি :
চাঁদপুরের শাহরাস্তিতে অবৈধ দখলদারদের হাত থেকে সরকারি সম্পত্তি রক্ষা করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার। নিজে ঘটনাস্থলে গিয়ে সাইন বোর্ড ঝুলিয়ে সে সম্পত্তিতে যে কোনো প্রকার অবৈধ অনুপ্রবেশ নিষেধাজ্ঞা প্রদান করায় তিনি এখন এলাকাবাসীর প্রশংসার জোয়ারে ভাসছেন।

জানা যায়, শাহরাস্তি উপজেলার প্রাণকেন্দ্র মেহের কালিবাড়ি বাজারের ভোগের দিঘি নামে খ্যাত একটি জায়গা দীর্ঘদিন যাবত খালি পড়ে আছে। এই জায়গাটি এলাকার বিভিন্ন ব্যক্তি বিভিন্ন সময় নিজেদের জায়গা বলে দাবি করে আসছিলো।

বিভিন্ন সূত্রে জানা যায়, জায়গাটি নিয়ে অনেকেই বেশ কয়েকবার আদালতের স্বরণাপন্ন হতে হয়েছিল। মেহের কালিবাড়ি বাজারের মাঝখানে কয়েক কোটি টাকার গুরুত্বপূর্ণ সম্পত্তি হওয়ায় এ জায়গাটি অনেকেরই আগ্রহের কারণ হয়ে দাঁড়ায়। দীর্ঘদিন পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকার কারণে বিগত কয়েক বছর ধরে এ জায়গাটি পৌরসভার বজ্য ফেলার স্থানে পরিণথ হয়েছে। চলমান লকডাউনের মধ্যে গত সপ্তাহে এলাকার কিছু ব্যক্তি জায়গাটি দখলের জন্য মাটি ভরাট শুরু করেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা গত ২০ এপ্রিল সহকারী কমিশনার (ভ‚মি) উম্মে হাবিবা মীরাকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শণ করেন।

তিনি জানান, এ সম্পত্তির মালিক বাংলাদেশ সরকারের পক্ষে জেলা প্রশাসক চাঁদপুর। যার মৌজা নং নিজমেহার ৬০, খতিয়ান নং-০১, সিএস দাগ নং-৭৬৩, বিএস দাগ নং-৬৬৭৪। উপজেলঅ নির্বাহী কর্মকর্তার নির্দেশে উক্ত জায়গায় সাইন বোর্ড ঝুলিয়ে দেয়া হয়। এতে নির্দেশ প্রদান করা হয় উক্ত সম্পত্তিতে যে কেনো প্রকার অবৈধ অনুপ্রবেশ আইনত দন্ডনীয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার জানান, যারা দখল করতে গিয়েছিলেন তাদেরকে বলা হয়েছে তাদের কাগজপত্র নিয়ে অফিসে এসে যোগাযোগ করতে। বিষয়টি আমরা খতিয়ে দেখবো। এদিকে অবৈধ কতিপয় দখলদারের কবল থেকে সরকারি সম্পত্তি রক্ষা পাওয়ায় স্থানীয়দের মাঝে স্বস্তি ফিরে আসে।

12 জন পড়েছেন
শেয়ার করুন